• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৯:৫৫    ঢাকা সময়: ০৫:৫৫

অস্ট্রেলিয়ায় ৭৪ কোটি ডলার বিনিয়োগ করতে যাচ্ছে গুগল

দেশকণ্ঠ প্রতিবেদন : আগামী পাঁচ বছরে অস্ট্রেলিয়ায় ১০০ কোটি অস্ট্রেলিয়ান ডলার বা ৭৪ কোটি ডলার বিনিয়োগ করতে যাচ্ছে গুগল। অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত সার্চ ইঞ্জিন জায়ান্টটির সর্বোচ্চ বিনিয়োগ হতে যাচ্ছে। খবর বিবিসি। 
 
ক্লাউড কম্পিউটিং সক্ষমতা বৃদ্ধি, স্থানীয় বিভিন্ন সংস্থার সঙ্গে অংশীদারিত্ব এবং একটি গবেষণা কেন্দ্র নির্মাণে কাজ করবে গুগল। ডিজিটাল ফিউচার ইনিশিয়েটিভ নামে এ উদ্যোগের আওতায় ৬ হাজার নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে এবং সব মিলিয়ে ২৮ হাজার কর্মসংস্থানে সহায়তা করবে। সিডনিতে উদ্যোগের ঘোষণায় গুগল প্রধান সুন্দর পিচাই জানান, আগামী প্রজন্মের প্রযুক্তি উদ্ভাবন, মানুষের জীবনযাপনের উন্নতি ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে অস্ট্রেলিয়া।
 
অনুষ্ঠানে উপস্থিত হয়ে উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি বলেন, অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়ায় এবং দেশীয় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের সহায়তায় এটা ভূমিকা রাখবে। স্থানীয় যেসব সংস্থার সঙ্গে গুগল কাজ করবে তার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়ার বিজ্ঞানবিষয়ক সংস্থা কমনওয়েলথ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অর্গানাইজেশন (সিএসআইআরও)।
 
সাইবার বিনিয়োগ কোম্পানি ডিভিশনএক্স গ্লোবালের জশুয়া কেনেডি-হোয়াইট মনে করেন, গুগলের এ ঘোষণা অস্ট্রেলিয়ার প্রযুক্তি কোম্পানির জন্য বড় বিজয়।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।