• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৮:৪৭    ঢাকা সময়: ০৪:৪৭

নারায়ণগঞ্জ ও বগুড়াতে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু

দেশকণ্ঠ প্রতিবেদন  : নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। বুধবার সকালে জেলা পরিষদ কার্যালয়ের পাশে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। প্রথম দিন সরকারি তোলারাম কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ৬০০ শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজের ভ্যাকসিন প্রদান করা হয়। স্বাস্ব্যবিধি মেনে ছেলে ও মেয়েদের আলাদা বুথের মাধ্যমে এই ভ্যাকসিন দেয়া হয়। ভ্যাকসিন নিতে সকাল থেকে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে ভীড় করে কয়েক হাজার শিক্ষার্থী।
 
জেলা প্রশাসক জানান, স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সোয়া লাখ শিক্ষার্থীকে পর্যায়ক্রমে ভ্যাকসিনের আওতায় আনা হবে। সেই লক্ষ্যে বৃহস্পতিবার থেকে নগরীর আরো তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্যাকসিন দেয়া শুরু হবে। তিনি আশা করছেন, আগামি ১০ থেকে ১৫ দিনের মধ্যে ২৫ হাজার এইচএসসি ও সমমানের সকল পরীক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হবে। তবে সিভিল সার্জন জানান, উপজেলাকেন্দ্রিক শিক্ষার্থীদের আপাতত শহরে এসেই ভ্যাকসিন গ্রহণ করতে হবে। 
 
জেলায় সাড়ে ২৭ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেয়া শুরু হয়েছে। বুধবার  বেলা ১১ টায় শহরের মুজিবুর রহমান মহিলা কলেজে টিকা প্রদানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কলেজের উপাধ্যক্ষ ড. বেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) নিলুফা ইয়াছমিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ উপস্থিত ছিলেন। 
 
টিকা গ্রহণ করতে শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা জানান, শিক্ষার্থীরা করোনার টিকা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে এতে তারা খুশী। টিকা নিতে আসা এইচএসসি পরীক্ষার্থী শাহানাজ আকতার প্রিয়া জানান, দীর্ঘদিন পর স্কুল ও কলেজ খোলায় আমরা ক্লাস করতে পারছি। তবে আমরা করোনা নিয়ে আতঙ্কে ছিলাম। এখন আমরা টিকা নিতে পেরে খুশি। এতে আমরা নির্ভয়ে ও নিবিঘেœ পরীক্ষা কেন্দ্রে যেতে পারবো এবং আমরা করোনা থেকে ঝুঁকিমুক্ত থাকবো।
 
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, প্রথম দিনে উৎসবমুখর পরিবেশে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে ১ হাজার ৪৫০জনকে এবং সরকারি শাহ সুলতান কলেজে ১ হাজার ৮১০জন এইচএসসি পরীক্ষার্থীকে এ টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ২৭ হাজার ২৭৮জন এইচএসসি পরীক্ষার্থীদের শুক্রবার ব্যতীত আগামী ১০ দিন ফাইজারের টিকা প্রদান করা হবে।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।