• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৯:৪৫    ঢাকা সময়: ০৫:৪৫

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

দেশকণ্ঠ প্রতিবেদন : গাজীপুর কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবিতে “নিউলাইন ক্লথিংস” নামে একটি পোশাক কারখানার শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। ২২ নভেম্বর সন্ধ্যা থেকে কালিয়াকৈরের তেলিরচালা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। রাত সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তারা। এ বিষয়ে কালিয়াকৈর থানার ভারপ্রাপাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, নিউলাইন ক্লথিংসয়ের শ্রমিকদের দুই মাসের বেতন পাওনা রয়েছে। প্রতি মাসের ৭ তারিখে তাদের বেতন পরিশোধ করার কথা থাকলেও কর্তৃপক্ষ বেতন পরিশোধে টালবাহানা করতে থাকে। 
 
এক পর্যায়ে শ্রমিকদের দাবির মুখে গত ১৫ নভেম্বর বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেয় তারা। কিন্তু, ১৫ নভেম্বর কর্তৃপক্ষ বকেয়া বেতন পরিশোধ না করে ২২ নভেম্বর পরিশোধের প্রতিশ্রুতি দেয় কর্তৃপক্ষ। সোমবার সকালে শ্রমিকেরা কারখানায় কাজে যোগ দিয়ে কর্তৃপক্ষের প্রতিশ্রুতি অনুযায়ী তাদের বকেয়া বেতন পরিশোধের দাবি জানালেও পাওনা পরিশোধে অপারগতা প্রকাশ করেন কারখানা কর্তৃপক্ষ।
 
এ খবরে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভের মুখে কর্তৃপক্ষ শ্রমিকদের এক মাসের বকেয়া বেতন পরিশোধের ঘোষণা দিলেও শ্রমিকেরা তা প্রত্যাখ্যান করে দুই মাসের বকেয়া বেতন ও অন্যান্য পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ চালিয়ে যান। এ সময় মালিক পক্ষের লোকজন কারখানায় তালা ঝুলিয়ে পালিয়ে গেলে শ্রমিকেরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপর অবস্থান নেন। তারা মহাসড়কে টায়ার ও কাঠ জ্বালিয়ে সড়ক অবরোধ করলে, মহাসড়কের উভয় পাশে যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। তাদেরকে মহাসড়কের উপর থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।