• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৯:৫৩    ঢাকা সময়: ০৫:৫৩

চট্টগ্রাম আবাহনীকে কাঁপিয়ে দিয়েছে পুলিশ

দেশকণ্ঠ প্রতিবেদন : পুলিশ এফসির এবার স্থানীয় সংগ্রহ আগের চেয়ে ভালো। এছাড়া বিদেশিদের মানও আশাব্যঞ্জক। বিশেষ করে ব্রাজিলিয়ান মিডফিল্ডার দেনিলসন ও আফগান স্ট্রাইকার আমিরুদ্দিন শরীফিসহ অন্যদের সমন্বয়টা ছিল ভালো। দাপুটে পারফরম্যান্সে চট্টগ্রাম আবাহনীকে কাঁপিয়ে দিয়ে পুলিশ। প্রথমার্ধে বল বেশিরভাগ সময় প্রতিপক্ষের সীমানায় ঘোরাফেরা , আক্রমণও হয়েছে একচেটিয়া। কিন্তু কোনও সময় নিজেদের ব্যর্থতায় আবার প্রতিপক্ষের দৃঢ়তায় লক্ষ্যভেদ করা হয়নি।
 
কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচ ঘড়ির ২৯ সেকেন্ডে পুলিশ এগিয়ে যেতে পারতো। আফগানিস্তানের ফরোয়ার্ড আমিরুদ্দিনের কাটব্যাক থেকে আমিরুল ইসলাম পোস্টের কাছ থেকে ঠিকমতো প্লেসিং করতে পারেননি বল চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ১৩ মিনিটে ব্রাজিলিয়ান দেনিলসনের পাসে এমএস বাবলু বক্সে ঢুকে লক্ষ্যে শট নিলেও তা ডিফেন্ডার শওকত রাসেল প্রতিহত করেন। ২২ মিনিটে আফগান জাতীয় দলে খেলা আমিরুদ্দিন সুযোগ নষ্ট করেন। বক্সে ঢুকে এই স্ট্রাইকার জোরালো শট নিলেও তা ক্রসবারের ওপর দিয়ে যায়। দুই মিনিট পর বাবলুর থ্রু থেকে আমিরুদ্দিন আরও একটি সুযোগ নষ্ট করেন। গোলকিপারের পাশ দিয়ে অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেনন। বল চলে যায় পোস্টের বাইরে।
 
৩২ মিনিটে আমিরুদ্দিনের পাসে ব্রাজিলিয়ান দেনিলসনের শট গোলকিপার ফিস্ট করে ফেরান। সুযোগ নষ্ট করায় প্রথমার্ধে কোনও গোল আসেনি।বিরতির পর ম্যাচ শুরু হতেই পুলিশকে আর হতাশ হতে হয়নি। ৪৮ মিনিটে এগিয়ে যায় তারা। বাঁ প্রান্ত থেকে বাবলুর ক্রস গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। ফিরতি বলে ৬ গজ দূর থেকে দেনিলসন  বাঁ পায়ের জোরালো শটে জাল কাঁপান। দুই মিনিট পর চট্টগ্রাম আবাহনীর সৌভাগ্য। পুরো ম্যাচে তাদের সেভাবে খুঁজে পাওয়া যায়নি। যদিও পিছিয়ে পড়ে গোল পায় দ্রুত। ৫০ মিনিটে ফেরে সমতায়। বল রাশেদুল আলমের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বেজে ওঠে। নাইজেরিয়ান স্ট্রাইকার ইবিমোবোওই থ্যাঙ্কগড দেখেশুনে গোলকিপারের বিপরীত দিক দিয়ে লক্ষ্যভেদ করতে সময় নেননি।
 
৬৬ মিনিটে পুলিশ ডিফেন্ডারের ভুলে চট্টগ্রাম আবাহনীর সামনে সুযোগ চলে আসে। কিন্তু রুবেল মিয়া বল পেয়ে বক্সে ঢুকে স্বার্থপরের মতো নিজেই শট নিতে গিয়ে ব্যর্থ হন। উল্টো অহেতুক ডাইভের কারণে হলুদ কার্ডও দেখতে হয়েছে। ১০ মিনিট পর শওকত রাসেল ও ফয়সাল আহমেদের মধ্যে বলের দখল নিয়ে সংঘর্ষ হয়। দুজনেই মাঠে পড়ে থাকেন কয়েক মিনিট। তবে আশার কথা খেলা শেষ করতে পেরেছেন। যে শেষের স্কোরলাইনে লেখা- চট্টগ্রাম আবাহনী ১-১ পুলিশ।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।