• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ২১:০৭    ঢাকা সময়: ০৭:০৭

বাংলা একাডেমি ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে

  • শিক্ষা       
  • ১৯ এপ্রিল, ২০২৪       
  • ১৩
  •       
  • ২১:২৬:৪৯

দেশকন্ঠ প্রতিবেদক : দেশের ৬৪ জেলার স্কুল পর্যায়ের ছাত্র ও ছাত্রীদের কাছ থেকে কবিতা, গল্প ও প্রবন্ধ সংগ্রহ করে প্রতি জেলার জন্য একটি করে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি।বৃহস্পতিবার দ্বাদশ জাতীয় সংসদের ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র দ্বিতীয় বৈঠক এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি আসাদুজ্জামান নূর এর সভাপতিত্বে কমিটির সদস্য চয়ন ইসলাম, মো. সাদ্দাম হোসেন (পাভেল), মোছা:জান্নাত আরা হেনরী, মো. নাঈমুজ্জামান ভুঁইয়া, মো. কামারুল আরেফিন, সৈয়দ সায়েদুল হক এবং অনিমা মুক্তি গমেজ অংশগ্রহণ করেন।

বৈঠকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের চলমান প্রকল্প ও অনুমোদনের অপেক্ষায় প্রকল্পসমূহের তালিকা এবং বর্তমান অবস্থা, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জেলা পর্যায়ে গঠিত কমিটিতে নেতৃত্ব প্রদানকারীর তালিকা, দেশের বিভিন্ন স্থানের শিল্পকলা একাডেমিগুলোর অডিটোরিয়ামের প্রয়োজনীয় সংস্কার এবং জনবলের ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।  
বৈঠকে সংস্কৃতি মন্ত্রণালয়ের চলমান প্রকল্পসমুহের কাজের অগ্রগতিতে কমিটি থেকে অবশিষ্ট কাজসমূহ দ্রুত সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়ের সংশ্লিদের সুপারিশ করা হয়। ভবিষ্যৎ কর্মপরিকল্পনা এবং গত বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এসময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।