• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৩:২৩    ঢাকা সময়: ২৩:২৩

বিস্ফোরক নিয়ে প্রবেশ সন্দেহে ইরানের দূতাবাস ঘেরাও

দেশকন্ঠ ডেস্ক : কেউ একজন বিস্ফোরক নিয়ে দূতাবাসে প্রবেশ করেছে, এমন খবরের পর ফরাসি পুলিশ শুক্রবার প্যারিসে ইরানের কনস্যুলেট ঘেরাও করে রাখে। পাশাপাশি তারা মিশনের অনুরোধে সেখানে প্রবেশের প্রস্তুতি নিচ্ছিল বলে একটি নিরাপত্তা সূত্রের বরাতে জানিয়েছে এএফপি।

সূত্র জানায়, ‘একজন প্রত্যক্ষদর্শী এক ব্যক্তিকে গ্রেনেড বা বিস্ফোরক বেল্ট নিয়ে প্রবেশ করতে দেখেছেন।’কনস্যুলেট থেকে বিষয়টি দেখতে বলা হলে ফরাসি এলিট পুলিশ ইউনিট এখানে চলে আসে। এএফপির এক সাংবাদিক বলেছেন, রাজধানীর ১৬ জেলায় কনস্যুলেটের আশপাশের পুরো এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে এবং পুলিশি উপস্থিতি বাড়ানো হয়েছে।

প্যারিস পরিবহন সংস্থা আরএটিপি অন এক্স-এ বলেছে, দুটি মেট্রো লাইন বন্ধ রাখা হয়েছে। লাইন দুটি কনস্যুলেটের কাছাকাছি স্টেশন দিয়ে চলে গেছে।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।