সেমিফাইনালের সমীকরণ

  • ২৬ জুন, ২০২৪       
  • ৩১
  •       

জুনের ২৫ তারিখ আফগানিস্তানের সাথে বাংলাদেশের খেলা। বাংলাদেশ সেমিফাইনালে যেতে হলে বড় মার্জিনে জিততে হবে। শুধু তাই নয় আরো কিন্তু আছে যেমন ভারত আবার অস্ট্রেলিয়াকে ২৪ জুনের খেলাতে বড় মার্জিনে হারাতে হবে। অস্ট্রেলিয়া আর আফগানিস্তানের সাথে সমান পয়েন্ট হলেও বাংলাদেশ দ্বিতীয় স্থানে থেকে যাবে সেমিফাইনালে। আরো কিন্তু আছে, যদি বৃষ্টিতে পণ্ড হয় তাইলে বাদ বাংলাদেশ আর হারলে তো বাদই।  সুপার এইটে টানা দ্বিতীয় জয়ে ভারত সেমিফাইনালে বলাই যায় আর দুটো পরাজয়ে আফগানিস্তানের সাথে বাংলাদেশ দলের খেলাটা হয়ে গেল শুধু নিয়ম রক্ষার।
 
শান্ত টসে জিতে ভারতকে ব্যাটিং এ পাঠালো, রহিত শর্মা বললেন ওরা টসে জিতলে ব্যাটিংই নিতেন। সাকিব সাহেব ৯ বলে ২৫ রান দিয়ে রোহিত শর্মার উইকেট টি নিয়ে সাকিব সাহেব টি-২০ বিশ্বকাপে পঞ্চাশতম উইকেট কব্জা করলেন। ব্যাটিং এ ভারত কং পাঠান হল আর ভারত ছয় ওভারে ৫৩ করে ফেলল। শেষমেষ ভারত করল ১৯৬ যা অ্যান্টিয়াগার স্যার ভিভিয়ান রিচার্ডস ষ্টেডিয়ামে সর্বোচ্চ। এই মাঠে এত রান তাড়া করে জেতার নজির নেই। ক্যাপ্টেন শান্ত টসে জিতে ভারত কে ব্যাটে পাঠালেন অথচ বোলিং ডিপার্টমেন্টে একজন বোলার কম নিয়ে নামলেন, বোলার তাসকিনকে বসিয়ে ব্যাটার জাকের আলীকে নিলেন, জাকের আলী ঝামেলা না বাড়িয়ে এক রান করেই প্যাভেলিয়নে ফেরত। শেষ তিন ওভারে বাংলাদেশের দরকার ৭৫, খেলা দেখার ইচ্ছা আর কোথায় থাকে? 
 
বাংলাদেশ কে ভালবাসি, বাংলাদেশ ক্রিকেট দলকে ভালবাসতে গিয়ে পেটের গভীরে থাকা প্রশ্ন মোচর দিয়ে উঠে- সখি ভালবাসা কারে কয়।
লেখক : সাবেক জাতীয় হকি দল অধিনায়ক, জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত এবং কলামিস্ট

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।