• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৩:৩৮    ঢাকা সময়: ২৩:৩৮

শাবিপ্রবিতে বৃহস্পতিবার থেকে ‘টেকসই সামাজিক উন্নয়ন’ শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হচ্ছে

  • শিক্ষা       
  • ০৩ জানুয়ারি, ২০২৩       
  • ৭৮
  •       
  • ২৩:০৬:০১

দেশকন্ঠ  প্রতিবেদক  : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী ‘সমাজকর্ম ও টেকসই সামাজিক উন্নয়ন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হচ্ছে বৃহস্পতিবার।আজ দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান অনুষ্ঠানের আহবায়ক অধ্যাপক ড. আ ক ম মাহবুবুজ্জামান। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে দ্বিতীয় বারের মতো এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৩ দিনব্যাপী এই সম্মেলনে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারত ও বাংলাদেশসহ ১৪টি দেশের ২৫০ জন অতিথি অংশগ্রহণের কথা রয়েছে। এতে ১৬৬টি গবেষণাপত্র উপস্থাপিত হবে। সম্মেলনে সশরীরে ২টি ও ভার্চুয়ালি চারটি অধিবেশনসহ মোট ২৮টি প্যারালাল অধিবেশন অনুষ্ঠিত হবে।তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রেীয় মিলনায়তনে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সম্মেলনের উদ্বোধন হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের দিল্লি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার ও বাংলাদেশ সরকারের সাবেক পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, সম্মেলনের সদস্য সচিব অধ্যাপক মো. মিজানুর রহমান, সদস্য অধ্যাপক ড. শফিকুর রহমান চৌধুরী ও অধ্যাপক তাহমিনা ইসলাম প্রমুুখ।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।