• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৯:২৮    ঢাকা সময়: ১৯:২৮

ঘন কুয়াশায় মাঝ পদ্মায় আটকা ৩ ফেরি

দেশকন্ঠ প্রতিবেদন : পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। নদীতে ঘন কুয়াশায় মাঝ পদ্মায় আটকা পড়েছে তিনটি ফেরি। দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে ৫টার থেকে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রেখেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শনিবার (৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। ফেরিঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাতে থেকেই নদীতে কুয়াশা ছিল। তবে আজকে ভোর ৫টার পর থেকে নদীতে কুয়াশার পরিমাণ বাড়তে থাকে। ঘন কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে মাঝ পদ্মায় যানবাহন বোঝাই বীর শ্রেষ্ঠ রুহুল আমিন, বনলতা ও বীর শ্রেষ্ঠ মতিউর রহমান নামের তিনটি ফেরি আটকা পরে। পরে নৌপথে দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে ৫টা থেকে নৌপথে চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়। কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে।
 
বাংলাদেশ অভন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, বেশ কয়েকদিন ধরে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। প্রায় প্রতিদিনই চার থেকে পাঁচ ঘণ্টা বন্ধ থাকছে ফেরি চলাচল। তবে নদীতে কুয়াশার প্রকোপ কমে গেলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে। ফেরি চলাচল স্বাভাবিক হলে ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১১টি ফেরি চলাচল করছে।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।