• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ২১:০১    ঢাকা সময়: ০৭:০১

করোনার মধ্যেও সক্রিয় অর্থনৈতিক ব্যবস্থাপনার জন্য বাংলাদেশের প্রশংসায় আইএমএফ

  • বাণিজ্য       
  • ১৫ জানুয়ারি, ২০২৩       
  • ৩৫
  •       
  • ০০:২৬:৫২

দেশকন্ঠ প্রতিবেদক : করোনা ভাইরাস মহামারীর মধ্যেও অর্থনৈতিক ব্যবস্থাপনায় সক্রিয় ভুমিকা রাখার জন্য বাংলাদেশের প্রশংসা করেছে আইএমএফ। ঢাকায় কেন্দ্রীয় ব্যংক  সদর দপ্তরে আইএমএফ’র সঙ্গে এক বৈঠক শেষে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেসবাহুল হক আজ আইএমএফ’র উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এন্টয়নেট মনসিও সাইয়েহকে  উদ্ধৃত করে একথা জানান।উপ ব্যবস্থাপনা পরিচালক এন্টয়নেট মনসিও সেইহসহ চার সদস্যের একটি আইএমএফ প্রতিনিধি দল আজ বাংলাদেশ ব্যাংকের উর্ধতন কর্মকর্তাদের সংগে বৈঠক করেন। কেন্দ্রীয় ব্যংক গভর্নর  আব্দুর রউফ তালুকদার এ বৈঠকে অংশ নেন। আইএমএফ প্রতিনিধি দলটি ৫ দিনের সফরে গতকাল শনিবার ঢাকা পৌঁছে।

মেজবাহুল হক বলেন, এ বৈঠকে আসন্ন আর্থিক নীতির জন্য সম্ভাব্য চ্যালেঞ্জ মোকাবেলাসহ কয়েকটি বিষয়ে আলোচনা হয়। তিনি জানান, বৈঠকে আইএমএফ’র জলবায়ু সংক্রান্ত  অর্র্থসহায়তাসহ আরো কিছু বিষয়েও আলোচনা হয়। এছাড়া, সরকার ও বাংলাদেশ ব্যাংকের সক্ষমতা বৃদ্ধির সমস্যা মোকাবেলাসংক্রান্ত বিষয়গুলোও বৈঠকে আলোচনা হয়। অর্থমন্ত্রনালয় সূত্র জানায়, সাইয়েহ তার ভারত সফর সমাপ্ত করে দিল্লী থেকে ঢাকায় আসেন।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।