• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৩:২০    ঢাকা সময়: ১৩:২০

প্রশ্নবিদ্ধের আশঙ্কায় বরগুনায় শিল্পকলা একাডেমির নির্বাচন স্থগিত

দেশকন্ঠ প্রতিবেদন : বরগুনা জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটি গঠনের নির্বাচন স্থগিত করা হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। চলতি মাসের ৩১ তারিখ এ নির্বাচনের ভোট হওয়ার কথা থাকলেও নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ার আশঙ্কায় এটি স্থগিত করা হয়। আদেশে বলা হয়, বরগুনা জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটি নির্বাচন ২০২৩ উপলক্ষে দেওয়া ভোটার তালিকা অস্বচ্ছ মর্মে একাধিক অভিযোগ উত্থাপিত হয়েছে। এমতাবস্থায় নির্বাচন অনুষ্ঠিত হলে সেটি প্রশ্নবিদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। বরগুনা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটি গঠনের নির্বাচন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করা হলো।
 
এ বিষয়ে বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস জানান, জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির নির্বাচন চলতি মাসের ৩১ তারিখ হওয়ার কথা ছিল। তবে প্রশ্নবিদ্ধ হওয়ার আশঙ্কায় নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নির্দেশনা অনুযায়ী বরগুনা জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, এর আগে গত ১৭ জানুয়ারি বরগুনা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সচেতন সাংস্কৃতিক কর্মী ব্যানারে বরগুনা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মুনিরের অপসারণ, নতুন ভোটার করার দাবিসহ নির্বাচন স্থগিতের আহ্বান জানিয়ে সাংস্কৃতিক কর্মীদের একাংশ প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।