• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৭:৫১    ঢাকা সময়: ০৩:৫১

মিড-ডে মিল মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করবে : জাকির

  • শিক্ষা       
  • ১৬ ফেব্রুয়ারি, ২০২৩       
  • ৬৬
  •       
  • ১৯:৩৬:১০

দেশকন্ঠ প্রতিবেদক : প্রাথমিক  ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আগামী জুলাই থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে মিড-ডে মিল কর্মসূচি পুনরায় চালু করতে যাচ্ছে সরকার।তিনি বলেন, মিড ডে মিলের মাধ্যমে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, শিশুদের পুষ্টি ঘাটতি পূরণ, বিদ্যালয়ে শতভাগ ভর্তি ও নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতির মাধ্যমে শিখন ঘাটতি রোধ করে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে বড় ধরনের অগ্রগতি হবে।
 
প্রতিমন্ত্রী আজ পদ্মানদী ঢাকা’র দোহার ও ফরিদপুরের সদরপুর উপজেলার দুর্গম চরাঞ্চল নারকেলবাড়িয়ার বিভিন্ন স্কুল পরিদর্শনকালে এ কথা বলেন।এ সময় উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে আলোচনাকালে প্রতিমন্ত্রী স্কুলগুলোর অবকাঠামোগত সমস্যা সমাধান ও দ্রুততম সময়ের মধ্যে ওয়াসব্লক নির্মাণের প্রতিশ্রুতি জানান এবং পদ্মাবেষ্টিত নারকেলবাড়িয়ায় শিক্ষকদের ডরমিটরি নির্মাণের আশ্বাস দেন। 
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।