• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১০:৩২    ঢাকা সময়: ২০:৩২

শিক্ষাকে আধুনিক ও যুগোপযোগী করার লক্ষ্যে কাজ করছে সরকার : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  • শিক্ষা       
  • ১৯ মার্চ, ২০২৩       
  • ২৯
  •       
  • ০০:১০:৪৮

দেশকন্ঠ  প্রতিবেদক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, দেশের  শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগি করার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। স্কুল, কলেজ ও মাদ্রাসার অত্যাধুনিক ভবন নির্মাণ করাসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলেতে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। আজ রবিবার দুপুরে কবি নজরুল শিক্ষা মঞ্জিলের নবনির্মিত চার তলা বিশিষ্ট ফজিলাতুন নেছা একাডেমিক ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ফরহাদ হোসেন আরও বলেন, বছরের ১ম দিনে বিনামূল্যে শিক্ষার্থীরা বই পাচ্ছে। সুন্দর পরিবেশে  শিক্ষা নিতে পারছে শিক্ষার্থীরা। যেখান থেকে আগামীর ভবিষ্যৎ তৈরি হবে। শেখ হাসিনার সরকার শিক্ষা খাতে ব্যাপক বরাদ্দ রেখেছে।

কবি নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষক সানজিদা ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, খুলনা বিভাগের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সাবেক ডিজি আব্দুল খালেক, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, জেলা শিক্ষা প্রকৌশলী গোলাম মোত্তাকিন প্রমুখ। উল্লেখ্য,শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ শীর্ষক প্রকল্পে’র আওতায় ৩ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট ফজিলাতুন নেছা একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।