• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৩৪    ঢাকা সময়: ২১:৩৪

বিনামূল্যে ৪০ দিন চিকিৎসা দিচ্ছে যশোর আদ-দ্বীন হাসপাতাল

দেশকন্ঠ প্রতিবেদক : চল্লিশ দিন বিনামূল্যে চিকিৎসা সহায়তা দেয়া হচ্ছে যশোরে ৫শ’ শয্যার আদ্-দ্বীন- মেডিকেল কলেজ হাসপাতালে। ১১ মার্চ যশোরে ৫০০ শয্যার উদ্বোধন হয় আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল। এ উপলক্ষ্যে ৪০ দিনের জন্য ১০ টাকার টিকেট কাটার পর চিকিৎসার যাবতীয় খরচ করছে প্রতিষ্ঠানটি।দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বল্পমূল্যে স্বাস্থ্য সেবা দেয়ার কথা চিন্তা করে যশোর শহরতলীর পুলেরহাটে নির্মিত হয়েছে আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজের ৫শ’ শয্যা বিশিষ্ট হাসপাতাল। নবনির্মিত ১১ তলার অত্যাধুনিক ভবনটিতে  এরইমধ্যে বসানো হয়েছে আধুনিক চিকিৎসার বিভিন্ন যন্ত্রাপাতি।

সাধারণ মানুষের স্বল্পমূল্যে জটিল রোগের চিকিৎসা সেবা প্রদানের জন্য উন্নত দেশের আদলে এই হাসপাতালটি গড়ে তোলা হয়েছে বলে দাবি করেছেন আদ দ্বীন ফাউন্ডেশনের মানবসম্পদ বিভাগের পরিচালক তারিকুল ইসলাম মুকুল।আশির দশকে যশোরে প্রথম প্রতিষ্ঠিত হয় আদ-দ্বীন হাসপাতাল। জেলা শহর ছাড়িয়ে প্রতিষ্ঠানটি প্রসারিত হয় বিভাগীয় শহর খুলনা ও ঢাকায়।২০১২ সালে যশোরে প্রতিষ্ঠিত হয় আদ-দ্বীন মেডিকেল কলেজ। সেবায় সন্তুষ্টি প্রকাশ করেছেন ভর্তি রোগী ও তাদের স্বজনরা।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।