• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৪:৪৬    ঢাকা সময়: ০০:৪৬

রোনালদোর হ্যাটট্রিক আল-নাসরের গোলবন্যা

দেশকন্ঠ প্রতিবেদন : নতুন এক ধারা শুরু করেছেন রোনালদো! যেন তিনি মাঠে নামছেনই জোড়া গোলের লক্ষ্যে। পর্তুগিজ সুপারস্টার এ নিয়ে টানা তৃতীয় ম্যাচে জোড়া গোল করেছেন। প্রথম দু’বার পর্তুগালের জার্সিতে এবং এবার আল-নাসরের হয়ে দুই গোল করেছেন সিআরসেভেন। যার মাধ্যমে তিনি সৌদি ক্লাবটির রাতটাও রাঙিয়ে দিলেন। যার মাধ্যমে তারা প্রতিপক্ষ দলকে উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে। আগের দুই ম্যাচে রোনালদোর আক্রমণের শিকার দুই আন্তর্জাতিক দল লিখটেস্টেইন ও লুক্সেবার্গ। এবার ভুক্তভোগী ক্লাব আল-আদাহ। মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে প্রতিপক্ষের মাঠে তাদের মুখোমুখি হয় আল-নাসর। ম্যাচের শুরু থেকেই রোনালদো আদাহ’র দুর্গে অবস্থান নেন। পর্তুগালে যেখানে শেষ করেছেন, সেখান থেকেই তিনি শুরু করেছেন আল-নাসরে। ম্যাচের চতুর্থ মিনিটে সফরকারীরা রোনালদোর আক্রমণে এগিয়ে যেতে পারত। তার সেই চেষ্টা ব্যর্থ হয়। উল্টো নিজেদের রক্ষণে চাপ সামলাতে হয় স্বাগতিক আল-আদাহ’র। অল্প সময়ের ব্যবধানে দু’বার তারা নাসরকে পরীক্ষায় ফেলে।
 
১৪ মিনিটে ফ্রি-কিক পেয়েছিল আল নাসর। রোনালদো অবশ্য সেই ফ্রি-কিক নেননি, কোনো ফলও আসেনি। অবশ্য ১৫ মিনিট পর্যন্ত কোনো দলই সেভাবে আক্রমণ শাণাতে পারেনি। এতে দেখাও আর মেলেনি গোলের। ২০ মিনিটের পর বেশ কয়েকবার প্রতিপক্ষকে কাঁপিয়ে দেয় আল-নাসর। তবে তারা সুযোগ হাতছাড়া করে ২৯ মিনিটে। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি আবদুলরহমান ঘারিব। ম্যাচের প্রথম ডেডলাইন ভাঙা গোল আসে ৪০ মিনিটে। আল-আদাহ’র ডি-বক্সে আবদুল্লাহ আল আমরি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় নাসর। সে সময় সফল স্পট কিক নেন রোনালদো। তবে শটটি ঠেকাতে বলের দিকে ঝাঁপিয়ে পড়েও আদাহ গোলরক্ষক পরাস্ত হন। তবে এরপর নিজের ও দলের ব্যবধান দ্বিগুণ করতে পারতেন রোনালদো। অল্পের জন্য তিনি মাথা ছোঁয়াতে পারেননি। ১-০ গোলে এগিয়ে থেকেই তার দল বিরতিতে যায়।
 
আল-নাসরের আক্রমণ বজায় ছিল দ্বিতীয়ার্ধেও। সেই ধারবাহিকতায় এবার বেশ দ্রুত তারা গোলও পেয়ে যায়। এবার তাদের হয়ে গোল করেন তালিসকা। এই ম্যাচে তিনিও রোনালদোর মতো দুই গোল করেন। ৫৫ মিনিটে তালিসকার গোলে দ্বিগুণ লিড পেয়ে যায় রুডি গার্সিয়ার দল। এরপর ডান পায়ে অভ্যস্ত পর্তুগিজ তারকা দুর্দান্ত একটি গোল করেন বাঁ পায়ের দুর্দান্ত ফিনিশিংয়ে। ৬৬ মিনিটে করা তার সেই গোল আল নাসরের হয়ে ব্যবধান ৩-০ ব্যবধান এনে দেয়। ৭৮ মিনিটে অসাধারণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন তালিসকা। যোগ করা সময়ে আয়মান ইয়াহিয়া আল নাসরের হয়ে ৫ম গোলটি করেন। বড় জয়ের পরও অবশ্য পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকতে হচ্ছে আল নাসরকে। এক পয়েন্টে পিছিয়ে আছে তারা আল ইতিহাদের চেয়ে। শীর্ষে থাকা আল ইতিহাদের পয়েন্ট ৫৩।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।