• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০১:৫৬    ঢাকা সময়: ১১:৫৬

আমেরিকার লেক থেকে তিন দিন পর উদ্ধার দুই ভারতীয় শিক্ষার্থীর মরদেহ

দেশকণ্ঠ ডেস্ক : সাঁতার কাটতে গিয়েছিলেন। পানিতে নামতে দেখেছিলেন বন্ধুরা। কিন্তু তার পর থেকেই আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না দুই ভারতীয় পড়ুয়ার। শেষ পর্যন্ত তন্ন তন্ন করে খোঁজার পর ১৯ এবং ২০ বছরের দুই পড়ুয়ার দেহ উদ্ধার হল আমেরিকার মনরো লেক থেকে।
 
১৯ বছরের সিদ্ধান্ত শাহ এবং ২০ বছরের আর্য বৈদ্য। দু’জনেই আমেরিকার ইন্ডিয়ানা ইউনিভার্সিটির কেলি স্কুল অফ বিজনেসের ছাত্র। গত ১৫ এপ্রিল বন্ধুদের সঙ্গে তাঁরা গিয়েছিলেন মনরো লেকে সময় কাটাতে। বন্ধুদের দাবি, প্রথমে দু’জনেই সাঁতার কাটবেন না বলে ঠিক করেছিলেন। তাই পন্টুনে (ছোট নৌকা) চেপে ঘুরছিলেন লেকের মধ্যেই। বন্ধুরা আশপাশেই সাঁতার কাটছিলেন। সেই সময় আচমকাই দু’জন জলে ঝাঁপিয়ে পড়েন এবং বাকিদের সঙ্গে সাঁতার কাটতে থাকেন। তার পর থেকেই আর তাঁদের খোঁজ পাওয়া যাচ্ছে না। শুরু হয় তল্লাশি অভিযান।
 
১৬ এপ্রিল থেকে আবহাওয়া খারাপ হতে শুরু করে। শুরু হয় হিমশীতল ঝোড়ো হাওয়া এবং প্রবল বৃষ্টি। তাতে উদ্ধারকাজ ব্যাহত হয়। ১৮ এপ্রিল আবার জলে নামেন উদ্ধারকারীরা। সাহায্য নেওয়া হয় প্রযুক্তির। তখনই দু’জন পড়ুয়ার দেহ উদ্ধার হয়। অনেক ক্ষণ আগেই তাঁদের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।
 
আর্য ও সিদ্ধান্তের মৃত্যুর খবরে শিক্ষাপ্রতিষ্ঠানে শোকের ছায়া নেমে এসেছে। কী ভাবে এই ঘটনা ঘটল, তা বুঝে উঠতে পারছেন না দুই ভারতীয় পড়ুয়ার বন্ধুরা। মৃত ছাত্রদের বাড়ি ভারতের কোথায় তা জানা যায়নি।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।