• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৬:৫২    ঢাকা সময়: ১৬:৫২

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান লাঞ্ছিত

দেশকণ্ঠ প্রতিবেদন, ওয়াশিংটন ডিসি থেকে : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র সফরকে স্বাগত জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ মানববন্ধনের আয়োজন করেছিল ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের সামনে। এই মানববন্ধনে অনভিপ্রেত ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে জিইয়ে থাকা দীর্ঘদিনের কোন্দল অপ্রীতিকর ঘটনার মধ্য দিয়ে প্রকাশিত হয় এদিন। 
 
গত সোমবার ১ মে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর মানববন্ধনের লাইনে দাঁড়ানো নিয়ে বচসা বাধে। একটা সময় কয়েকজন যুবক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডক্টর সিদ্দিকুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। ধাক্কাধাক্কিতে ড. সিদ্দিকুর রহমান পড়ে যান। এ সময় তাঁর স্ত্রী সাহানারা রহমান এগিয়ে এলে তাকেও নাজেহাল করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আওয়ামী লীগ কর্মী জানিয়েছেন এই ঘটনা। ঘটনায় পুলিশ দু’যুবককে নিরাপদ দূরত্বে নিয়ে যায়, তবে মামলা হয়েছে কিনা জানা যায়নি। অপ্রীতিকর ঘটনার খবর গোপন রাখার চেষ্টা করছেন আওয়ামী লীগ নেতারা।
 
 
উল্লেখ্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির পদে প্রায় ৮ বছর যাবত রয়েছেন ড. সিদ্দুকুর রহমান। তাঁর নেতৃত্ব এখন দুর্বল। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এখন পরিণত হয়েছে ডালপালাহীন বৃক্ষের মত। তিনি মাত্র কয়েকজন নেতাকর্মী নিয়ে সংগঠন চালাচ্ছেন। দলীয় কোন্দলে জর্জরিত এই সংগঠন। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র সফরে এলেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের দাবি উঠে, কিন্তু দাবিটি হাওয়ায় মিলিয়ে যায়। 
 
একটি সূত্র জানিয়েছে, সংগঠনের জন্য যথার্থ বা সামর্থবান নেতার সন্ধান পাওয়া যাচ্ছে না বলে নতুন কমিটির দাবিটি আলোর মুখ দেখছে না। উল্লেখ্য যে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের রাজনীতি করে ডক্টর সিদ্দিকুর রহমান, ফরাশত আলী, নিজাম চৌধুরী, মুহাম্মদ ফজলুর রহমানসহ বেশ কয়েকজন নেতা বিপুল অর্থ সম্পদের মালিক হয়েছেন। এ কারনে পরীক্ষিত নেতা কর্মীরা তাদের ওপর ক্ষুব্ধ।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।