• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৬:৩৪    ঢাকা সময়: ১৬:৩৪

কর্মক্ষেত্রে নারী পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠায় কাজ করছে এফবিসিসিআই

  • বাণিজ্য       
  • ১০ মে, ২০২৩       
  • ২৭
  •       
  • ০০:৩৩:০৪

দেশকন্ঠ  ডেস্ক  :  কর্মক্ষেত্রে নারী পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠা ও নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নে সরকারের সঙ্গে কাজ করছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।  বুধবার এফবিসিসিআই কার্যালয়ে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) এক প্রতিনিধিদলের সাথে অনুষ্ঠিত বৈঠকে একথা জানান সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।তিনি বলেন, ‘বাংলাদেশে নারীরা অনেক দূর এগিয়েছে, কিন্তু লিঙ্গ সমতা ও অর্থনৈতিক ক্ষমতায়নে এখনো অনেক কাজ করার বাকি আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিবদ্ধ এবং দূরদর্শী নেতৃত্বে দেশের নারীরা আগামীতে প্রতিটি ক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে বলে আমি বিশ্বাস করি। এ অগ্রযাত্রাকে সমর্থন করতে বেসরকারি খাতের অভিভাবক হিসেবে এফবিসিসিআই সর্বদা প্রস্তুত আছে।’

চলমান অর্থনৈতিক সংকটে এফবিসিসিআই এর বিভিন্ন উদ্যোগের প্রসংশা করেন আইএফসি প্রতিনিধি শবনম হামিদ। তিনি বলেন, আইএফসি বাংলাদেশ বর্তমানে কর্মক্ষেত্র, লিঙ্গ, জলবায়ু চাকরি ইত্যাদিসহ বাংলাদেশের বেসরকারি খাতে মহিলাদের কর্মসংস্থানের অগ্রগতির জন্য বেসরকারি খাতের অন্তর্ভুক্তির নকশা তৈরিতে কাজ করছে। বেসরকারি খাতের অভিভাবক হিসেবে এফবিসিসিআই আইএফআইসির এই উদ্যোগে পাশে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক হাফেজ হারুন, প্রীতি চক্রবর্তী, ড. নাদিয়া বিনতে আমিন এবং আইএফসি কর্মকর্তা জারিন তাসনিম।
দেশকন্ঠ/এআর

 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।