• রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৪:৪৪    ঢাকা সময়: ১৪:৪৪

চিরঘুমের দেশে মহাভারতের ‘শকুনি মামা’

  • বিনোদন       
  • ০৫ জুন, ২০২৩       
  • ১১
  •       
  • ০০:৪২:৩১

দেশকন্ঠ ডেস্ক  : আবারও বড় দুঃসংবাদ! একের পর এক তারকার প্রয়াণ। এবার চিরঘুমের দেশে টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা গুফি পেন্টাল। বি আর চোপড়ার মহাভারত-এর ‘শকুনি মামা’র প্রয়াণে শোকস্তব্ধ বলিউড। দিন দুয়েক আগেই গুফি পেন্টালের হাসপাতালে ভর্তি হওয়ার খবর প্রকাশ্যে এসেছিল। জানা গিয়েছিল, তার শারীরিক অবস্থা খুবই সংকটজনক। বহুদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন গুফি। গত ৩১ মে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে তড়িঘড়ি ভর্তি করা হয়েছিল হাসপাতালে। তবে শেষরক্ষা আর হলো না। চিরঘুমের দেশে মহাভারতের ‘শকুনি মামা’। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৭৯।

অভিনেতার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ভীষণ দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমার বাবা গুফি পেন্টাল আজ সকালে প্রয়াত হয়েছেন।’ ভাতিজা হিতেন পেন্টাল সংবাদমাধ্যমকে জানান, সোমবার সকাল ৯টা নাগাদ উনি আমাদের ছেড়ে চলে যান। আটের দশকে মূলত অভিনেতা হিসেবে জীবন শুরু করেন গুফি। বেশ কিছু হিন্দি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। তবে মহাভারত ধারাবাহিকে ‘শকুনি মামা’র চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে চলে যান।
দেশকন্ঠ/এআর

 

 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।