• রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ২১:২৫    ঢাকা সময়: ০৭:২৫

ঝিনাইদহে মেধাবী শিক্ষার্থীদের ‘বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি’ প্রদান

  • শিক্ষা       
  • ০৬ জুন, ২০২৩       
  • ১১
  •       
  • ২১:৩৫:১১

দেশকন্ঠ প্রতিবেদক : জেলায় আজ অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ ‘সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ (এসডিএফ)-এর পক্ষ থেকে ৩৮ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে ‘বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি’ বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম।

যশোরে এসডিএফ-এর আঞ্চলিক পরিচালক হেদায়েত উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সরকারি কেসি কলেজের অধ্যক্ষ অশোক কুমার মৌলিক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক রাজীবুল ইসলাম খান, আরিফুল ইসলাম, এসডিএফ’র ঝিনাইদহের ব্যবস্থাপক কাজী হাসানুজ্জামান।

এছাড়াও এসডিএফ’ জেলা কর্মকর্তা এস এম শফিকুল ইসলাম, সারওয়ার জাহান, সুলতানা বুলবুলি, সজীব কুন্ডু প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলার ৩৮ জন শিক্ষার্থীকে জনপ্রতি ২৪ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এই মেধাবী শিক্ষার্থীদের তিনবছরে জনপ্রতি ৭২ হাজার টাকা বৃত্তি প্রদান করা হবে।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।