• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৮:৫৮    ঢাকা সময়: ১৮:৫৮

ভ্রাম্যমান আদালতের ছয় প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে উপজেলা প্রশাসন কালীগঞ্জ বাজার মনিটরিং করেন। এসময় বিভিন্ন অব্যবস্থাপনা এবং আইন অমান্য করার কারণে কালীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
 
২৫ জুন দুপুরে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে উপজেলা প্রশাসন কালীগঞ্জ বাজার মনিটরিং করেন। এসময় বাজারের বিভিন্ন অব্যবস্থাপনা এবং আইন অমান্য করার কারণে কালীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আজিজুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া। এসময় বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ অনুযায়ী কালীগঞ্জ বাজার বাসষ্ট্যান্ড এলাকার হাজীর বিরিয়ানী, রাজধানী, আল-আমিন, নান্না বিরিয়ানী, হোটেল সেবা ও কুমিল্লা মিষ্টান্ন ভান্ডারসহ মোট ৬টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ ১টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত সর্বমোট ৭টি মামলায় নগদ ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এডিট/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।