• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১০:২৬    ঢাকা সময়: ২০:২৬

২০টি ড্রোন ২টি ক্ষেপণাস্ত্র নিষ্ক্রিয় করেছে রাশিয়া

দেশকণ্ঠ অনলাইন : রাশিয়া বৃহস্পতিবার বলেছে, তারা ইউক্রেনের রোস্তভসহ সীমান্তবর্তী এলাকায় ২০টি ড্রোন এবং দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিষ্ক্রিয় করছে।
 
ইউক্রেন আক্রমণের জন্য রাশিয়ান কমান্ড সদর দপ্তর রোস্তভে অবস্থিত। প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘রাতে কিয়েভ শাসকের বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা ব্যর্থ হয়েছে।’
 
২০টি ড্রোন নিষ্ক্রিয় করা হয়েছে, এরমধ্যে ১৬টি ড্রোন এবং দুটি তোচকা-ইউ ক্ষেপণাস্ত্র বেলগোরোড অঞ্চলে ভূপাতিত করা হয়েছে। পাশাপাশি পাঁচটি বেলুন লক্ষ্যভ্রষ্ট করা হয়েছে। 
দেশকণ্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।