• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৬:৩৬    ঢাকা সময়: ০২:৩৬

নির্ঝরের লেখায় রাহার নির্মাণ অভিনয়ে মিলেছে দুই বাংলা

  • বিনোদন       
  • ১৩ জুলাই, ২০২৪       
  • ৭৫
  •       
  • ০০:২৬:২২

দেশকন্ঠ অনলাইন : ঢাকার তরুণ সাংবাদিক ও লেখক খায়রুল বাসার নির্ঝরের রচনা ও চিত্রনাট্যে তৈরি হয়েছে ‘কলকাতা ডায়েরিজ’। নামের সঙ্গে কলকাতা থাকলেও এটি নির্মাণের পেছনের মানুষ ছিলেন ঢাকার আরেক তরুণ নির্মাতা রাশেদ রাহা। তবে অভিনয়ে মিলেছে দুই বাংলাই। পশ্চিমবঙ্গের শ্রীলেখা মিত্র ও দর্শনা বণিক যেমন আছেন, তেমনি আছেন বাংলাদেশের তরুণ অভিনেতা সিফাত আমিন শুভ। আরো আছেন শান্তিলাল মুখোপাধ্যায়, অভিজিৎ গুহসহ অনেকেই।

পরিচালক জানালেন, ওয়েব ফিল্মটির শুটিং হয়েছে কলকাতার নিউটাউন রাজারহাট অঞ্চলে। তবে কলকাতাজুড়ে শুটিং হলেও মুক্তি পাচ্ছে দেশের ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে। সেটাও এ মাসেই, ১৮ জুলাই।

গল্প প্রসঙ্গে পরিচালক জানান, অনামিকা সাহা (শ্রীলেখা) একজন সফল উদ্যোক্তা। তার অফিসে কাজ করে শর্মি (দর্শনা)। বোনের মতোই কাছাকাছি সম্পর্ক তাদের। ঘটনাক্রমে তাদের সঙ্গে যুক্ত হয় স্ট্যান্ডআপ কমেডিয়ান পিকে (সিফাত আমিন)।

জীবনের নানা জটিলতা পেরিয়ে অনামিকা যদিও এখন একজন সফল নারী, তবু অতীত তার পিছু ছাড়ে না। অনামিকা, শর্মি ও শুভর পারস্পরিক সম্পর্ক ভিন্ন মোড় নেয়, যখন অনামিকার  সাবেক স্বামী সুব্রত জেল থেকে ছাড়া পেয়ে ফিরে আসে। ঘটতে থাকে নানা রকম সব ঘটনা।’

ওয়েব ফিল্মটি প্রসঙ্গে অভিনেত্রী শ্রীলেখা মিত্র বলেন, ‘আমাদের তিনজনের অনস্ক্রিন-অফস্ক্রিন একটা কেমিস্ট্রিও হয়েছে। কাজটা করে ভালো লেগেছে। এখন কতটা ভালো করতে পারলাম, সেটা দর্শক ভালো বলতে পারবেন।’

কলকাতার আরেক অভিনেত্রী দর্শনা বণিক বলেন, ‘এই ওয়েব ফিল্মে অভিনয়ের অভিজ্ঞতা আমার কাছে আলাদা। তার কারণ, আমি প্রথমবার রাশেদ রাহা, শ্রীলেখা মিত্র এবং সিফাত আমিনের সঙ্গে কাজ করেছি। গল্পটা বাংলাদেশে লেখা হয়েছে। কিন্তু পুরো শুটিংটা হয়েছে কলকাতায় ‘এক্সপেরিয়েন্স খুবই ভালো ছিল। কলকাতা ডায়েরিজ মূলত বন্ধুত্বের গল্প, সম্পর্কের গল্প। আজকের দিনের শহরের একটা গল্প। ’

জানা যায়, বিগ আর এন্টারটেইনমেন্টের ব্যানারে কলকাতা ডায়েরিজের প্রযোজনায় আছেন কাজী জাফরিন মুন। সংগীত পরিচালনা করেছেন এহসান রাহী।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।