• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৫:৫৯    ঢাকা সময়: ০১:৫৯

যুদ্ধবিধ্বস্ত সুদানে ভারী বর্ষণে ৯ জনের প্রাণহানি

দেশকন্ঠ অনলাইন : সুদানের উত্তরে ভারী বৃষ্টিপাতের কারণে ভবন ধসে নয় জনের প্রাণহানি হয়েছে। দেশটি প্রতিদ্বন্দ্বী নিরাপত্তা বাহিনীর মধ্যে প্রায় ১৬ মাস ধরে চলা লড়াই থেকে বিরত রয়েছে। মঙ্গলবার একজন চিকিৎসক এএফপিকে এ কথা জানান। খার্তুম  থেকে প্রায় ৪০০ কিলোমিটার উত্তরে সুদানের নীল রাজ্যের একটি ছোট শহর আবু হামাদের একটি হাসপাতালের একজন কর্মচারী বলেন, তাদের বাড়িঘর ধসে নয় জনের মৃত্যু হয়েছে। অনেক আহত ব্যক্তি হাসপাতালে আসতে চলেছে। খবর এএফপি’র।

প্রতি বছর অগাস্ট মাসে, প্রবল বৃষ্টির সাথে নীল নদের স্রোত বাড়িঘর ও অবকাঠামো ধ্বংস করে এবং এ সময় পানিবাহিত রোগের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মৃতের ঘটনা ঘটে।আবু হামাদের একজন প্রত্যক্ষদর্শী টেলিফোনে এএফপিকে বলেন, ভারী বৃষ্টির কারণে  বেশিরভাগ বাড়িঘর ও  বাজারের সমস্ত দোকান পাট ধসে পড়ে। গত সপ্তাহে,  লোহিত সাগরের উপকূলে  পোর্ট সুদানে আকস্মিক বন্যায় পাঁচজনের মৃত্যু হয়।
দেশকন্ঠ //

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।