• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১  নিউইয়র্ক সময়: ১২:৪৪    ঢাকা সময়: ২২:৪৪

হিলি স্থলবন্দরে রেকর্ড পরিমাণে র্কাঁচামরিচ আমদানি

  • বাণিজ্য       
  • ০৬ আগস্ট, ২০২৪       
  • ৩১
  •       
  • ২২:০১:৪৯

দেশকন্ঠ অনলাইন : জেলার হিলি স্থলবন্দর দিয়ে রেকর্ড পরিমাণে র্কাঁচামরিচ আমদানি করা হয়েছে। গত দু'দিন ভারত থেকে ৪০৭ টন কাঁচামরিচ আমদানি করা হয়েছে।রোববার সকাল থেকে ১৮ থেকে ২২টি ট্রাকে কাঁচামরিচ আমদানি কার্যক্রম চলমান থাকছে। বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি বাড়ায় পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।    

হিলি স্থলবন্দর আমদানি রপ্তানিকারক এ্যাসোয়েশনের সভাপতি হারুনুর রশিদ হারুন মোবাইল ফোনে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভারতীয় ১৮টি ট্রাকে ১৯১টন কাঁচামরিচ আমদানি হয়েছে। সরকার আমদানির অনুমতি দেওয়ার পর ভারত থেকে কাঁচামরিচ আমদানি গত এক সপ্তাহ থেকে চলমান রয়েছে। গত পরশু শুক্রবার ভারতীয় ২২টি ট্রাকে ২১৬টন অর্থাৎ রেকর্ড পরিমাণ কাঁচা মরিচ আমদানি হয়েছে।

শনিবার হিলি স্থলবন্দর ও কাঁচাবাজার ঘুরে দেখা যায়, বন্দরে পাইকারী বাজারে মানভেদে ১৩০ থেকে ১৩৫ টাকা কেজি দরে কাঁচামরিচ বিক্রি হচ্ছে। আর সেই কাঁচামরিচ খুচরা পর্যায়ে ১৬০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে। প্রতিটি দোকানে আমদানিকৃত কাঁচামরিচ সাজিয়ে রেখেছেন।

হিলি স্থলবন্দরের আমদানিকারকরা জানান, অতি বৃষ্টি আর বন্যার কারণে দেশে কাঁচা মরিচের উৎপাদন নেই বললেই চলে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে পাইকাররা বন্দরে ভিড় জমাচ্ছেন। তাই আমদানির পরিমাণ বাড়িয়ে দিয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাব জানান, আগে প্রতিদিন ৮ থেকে ১০টি গাড়ি করে কাঁচামরিচ আমদানি হলেও গতকাল শনিবার ২২টি ভারতীয় ট্রাকে ২১৬ টন ও গতপরশু শুক্রবার ১৮টি ভারতীয় ট্রাকে ১৯১ টন কাঁচামরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।
দেশকন্ঠ //

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।