• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৩৫    ঢাকা সময়: ২১:৩৫

রাজশাহীতে আগাম শীতের সবজি চাষে ঝুকছে কৃষকরা

দেশকন্ঠ অনলাইন : রাজশাহী জেলার বিভিন্ন উপজেলায় এখন আগাম শীতকালীন সবজি  চাষ হচ্ছে। সবজিগুলোর মধ্যে মূলার আবাদ হয়েছে প্রচুর । এবার মূলার ফলনও হয়েছে বাম্পার। তাই রাজশাহীতে আগাম শীতের সবজি  চাষে ঝুকছে কৃষকরা। জানা গেছে, কয়েকবছর ধরে লক্ষ্য করা যাচ্ছে শীতকালীন সবজি সারাবছরই দেখা যায়। বিশেষ করে মূলা। এসব এখন রাজশাহী জেলার বিভিন্ন উপজেলা গুলোতে মূলার বিশাল বিশাল ক্ষেতে লাগানো হয়েছে আগাম মূলা।

তবে, মূলার দাম কৃষকরা ভালো পাচ্ছেন। রাজশাহীর খুচরা বাজারে মূলা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ সবজির মোটামুটি কদর রয়েছে। তাই রাজশাহী পবা উপজেলার নওহাটা এলাকার একটি ক্ষেতে পোকামাকড় এবং মূলাকে তরতাজা করার জন্য ভিটামিনযুক্ত স্প্রে করছেন কৃষকরা।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।