• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৩৭    ঢাকা সময়: ২১:৩৭

অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন রুনা

  • বিনোদন       
  • ৩০ সেপ্টেম্বর, ২০২৪       
  • ৪১
  •       
  • ২২:৩৮:২১

দেশকন্ঠ অনলাইন : মঞ্চ, নাটক ও সিনেমায় অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন রুনা খান। বয়স থামিয়ে রাখা এই অভিনেত্রী এখনো হাসিতে তারুণ্যের ঝলক ধরে রেখেছেন। অভিনয় দিয়ে আলোচনায় আসেন তিনি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এই অভিনেত্রী আবারো নতুন চমক নিয়ে এলেন।

তার মতে চুল কাটার ধরন, ফ্যাশন এবং লাইফ স্টাইলের একটি গুরুত্বপূর্ণ অংশ। চুল নিয়ে তার বাড়তি রকমের মনোযোগ রয়েছে। তাই নিজের চুল নিজেই কাটতেন। যদি হাতের কাছে চুল কাটার ভালো যন্ত্র না থাকত, ফ্যাশন সচেতন এই অভিনেত্রী চাকু, বটি দিয়েই নিজের চুল কাটতেন। ছোটবেলা থেকেই তার এই অভ্যস্ততা বর্তমানেও বলবৎ।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'নিজের চুল নিজের হাতে কাটা আমার পুরোনো অভ্যাস। বটি দিয়ে কাটা হেয়ার-স্টাইলে অনেকগুলো নাটকের কাজও করেছি। এদেশে নারীরা ইচ্ছামতো কিছু করতে পারেন না। আমিও পারি না। তবে এই যে, আমার চুল আমি কাটব, যখন ইচ্ছা তখন। বটি, কাঁচি, চাকু যা ইচ্ছে তা দিয়ে। নারী হয়ে অনেক কিছু না পারার ব্যর্থতা এই ইচ্ছাপূরণের মাধ্যমে ভুলে থাকি। আনন্দ পাই।'

তিনি মাঝে মাঝেই ফটোশুটে অংশ নেন এবং পোশাক ও স্টাইল দিয়ে নজরে আসেন। ফ্যাশন ও জীবনবোধ নিয়ে কথা বলে তিনি বরাবরই আলোচনায় এসেছেন। ফ্যাশন সচেতন এই অভিনেত্রী ফ্যাশন প্রসঙ্গে বলেন, 'পোশাক বিশ্বকে পরিবর্তন করে ফেলতে পারবে না। কিন্তু যে নারী ওই পোশাক পরবেন তিনি পারবেন।'

টেলিভিশন নাটকে অভিনয়ের মধ্য দিয়েই রুনা খানের অভিনয়জীবন শুরু। ২০১৭ সালে হালদা চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও বাচসাস পুরস্কার অর্জন করেন তিনি। এছাড়া 'গহীন বালুচর' ও 'ছিটকিনি' সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন।
দেশকন্ঠ//

 

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।