• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৩:৩৩    ঢাকা সময়: ২৩:৩৩

ভাইয়ের মৃত্যুতে নীরবতা ভাঙলেন ম্যাডোনা

  • বিনোদন       
  • ০৭ অক্টোবর, ২০২৪       
  • ২৮
  •       
  • ২০:০৬:০২

দেশকন্ঠ অনলাইন : দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন ‌পপ কুইন ম্যাডোনার ছোটভাই ক্রিস্টোফার সিকোনি। শেষ চেষ্টা করেও তাঁকে আর বাঁচানো যায়নি। শুক্রবার (৪ অক্টোবর) প্রয়াত হয়েছেন তিনি।

সিকোনি ছিলেন বহুমুখী প্রতিভার ব্যক্তিত্ব। একাধারে একজন কবি, চিত্রশিল্পী, ডিজাইনার ও নৃত্যশিল্পী। রোববার (৬ অক্টোবর) সিকোনির মৃত্যুর খবর অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) জানান তাঁর প্রতিনিধি ব্র্যাড টেইলর।

এদিকে, ভাইকে হারিয়ে ভীষণভাবে ভেঙে পড়েছেন বোন ম্যাডোনাও। হৃদয়স্পর্শী এক লেখার মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন তিনি।

বোনের বেশ কিছু বিখ্যাত শোয়ে নৃত্য পরিচালনার দায়িত্বে ছিলেন সিকোনি।বোনের বেশ কিছু বিখ্যাত শোয়ের নৃত্য পরিচালনা করেছেন সিকোনি। ছবি: সংগৃহীত

ইনস্টাগ্রাম পোস্টে গায়িকা জানিয়েছেন তাঁদের ঘনিষ্ঠ বাঁধনে বেড়ে ওঠা, পাশাপাশি বছরের পর বছর সিকোনির সঙ্গে কী ধরনের প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছিল—সেসব বিষয়ে।

ম্যাডোনা লিখেছেন, ‘আমার ভাই আমার পাশে ছিল। সে একজন চিত্রশিল্পী, কবি ও স্বপ্নদর্শী। আমি তার প্রশংসা করতাম। রুচিবোধ ছিল। আর ছিল তীক্ষ্ণ কণ্ঠস্বর, যা সে মাঝেমাঝে আমার বিরুদ্ধে ব্যবহার করতো, কিন্তু আমি তাকে সবসময় ক্ষমা করে দিয়েছি।’

ভাই সিকোনির সঙ্গে কখনও কখনও যে মনোমালিন্য হয়নি, এমন নয়! অনেকদিন দুজনের মধ্যে কথাও হয়নি। কিন্তু ভাই যখন ক্যান্সার আক্রান্ত হলো, তখন মান-অভিমান ভেঙে যায়। সম্পর্ক আবার আগের মতো ফেরে।

সেই বাস্তবতা টেনে ম্যাডোনা বলেন, ‘মাঝে কিছুদিন আমরা কথা বলিনি, কিন্তু যখন সে অসুস্থ হয়ে পড়ে, তখন আমরা আবারও একে অপরের কাছে ফেরার পথ খুঁজে পাই। যতদিন সম্ভব তাকে বাঁচিয়ে রাখার জন্য আমি যথাসাধ্য চেষ্টা করেছি। শেষদিকে আবারও তার খুব কষ্ট হয়েছে, আমরা পরস্পরের হাত ধরলাম এবং একসঙ্গে নাচলাম।’

ম্যাডোনা তাঁর কথা শেষ করেছেন এভাবে যে, তিনি এখন স্বস্তি পাচ্ছেন, কেননা ভাইকে আর কষ্ট সহ্য করতে হচ্ছে না। তিনি বলেন, ‘তার মতো কেউ হবে না। আমি জানি, সে কোথাও নাচছে!’ শেষে জুড়ে দিয়েছেন হৃদয়ভাঙার ইমোজি।

অনেকেই জানেন, ম্যাডোনার ভাইয়ের চেয়েও বেশি কিছু ছিলেন সিকোনি। তিনি ছিলেন তাঁর ব্যাকআপ ড্যান্সার। এমনকি গায়িকার যুগান্তকারী    ওয়ার্ল্ড  ট্যুর ‘ব্লন্ড অ্যাম্বিশন’-এও শিল্প নির্দেশক হিসেবে কাজ করেছেন সিকোনি।

সূত্র: টিএমজেড
দেশকন্ঠ//

 

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।