• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৩:৫১    ঢাকা সময়: ২৩:৫১

সেন্টমার্টিন ভ্রমণে নতুন নির্দেশনা

দেশকন্ঠ অনলাইন : সেন্টমার্টিন ভ্রমণ সীমিত করে নতুন নির্দেশনার কথা জানিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী নভেম্বর মাসে সেন্টমার্টিনে ভ্রমণ করা গেলেও রাত্রিযাপন করতে পারবেন না পর্যটকরা। শুধুমাত্র ডিসেম্বর ও জানুয়ারি মাসে রাত্রিযাপন করতে পারবেন পর্যটকরা। সেক্ষেত্রে মাত্র দুই হাজার জন রাত্রিযাপনের সুযোগ পাবেন।

আর ফেব্রুয়ারি মাসে এই প্রবাল দ্বীপে পর্যটন পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে উপদেষ্টা পরিষদের বৈঠকে। বৈঠক শেষে প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি সরকারের নতুন এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

এর আগে সেন্টমার্টিন দ্বীপে পর্যটক সীমিত ও রাতযাপন নিষিদ্ধ না করে বরং ব্যবস্থাপনার সক্ষমতা ও পরিবেশ রক্ষার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিয়ে দ্বীপটির জীববৈচিত্র্য রক্ষার দাবি জানিয়েছিল দ্বীপবাসী ও পর্যটন সংশ্লিষ্ট বেসরকারি খাতের অংশীজনরা।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।