• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৪:২৯    ঢাকা সময়: ০০:২৯

সীতাকুণ্ডে ‘কৃষক বাজার’ চালু

  • বাণিজ্য       
  • ২৩ অক্টোবর, ২০২৪       
  •       
  • ২০:০৭:০৬

দেশকন্ঠ অনলাইন : ন্যায্যমূল্যে কৃষকদের পণ্য বিক্রি ও ক্রেতাদের সুলভে কিনতে পারার সুবিধা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামের সীতাকুণ্ডে চালু হয়েছে ‘কৃষক বাজার’। বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১ টা থেকে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে, উপজেলা কৃষি অফিস ও প্রাণিসম্পদ অফিসের সহযোগিতায় পৌর ভবনের সামনে আনুষ্ঠানিকভাবে এ বাজারের যাত্রা শুরু হয়।

কৃষক বাজারের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাবিবুল্লাহ, প্রাণিসম্পদ কর্মকর্তা ড. তাহমিন আরজু, ছাত্র সমন্বয়ক প্রতিনিধি ইমরান হোসেন ও সীতাকুণ্ড সিকিউর প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেডের কর্মকর্তা আবুল হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর লক্ষ্যে সরকারের পদক্ষেপ হিসেবে সীতাকু-ের ব্যস্ততম এলাকা পৌরসভা কার্যালয় ভবনের সামনে ‘কৃষক বাজার’' চালু করা হয়েছে। এই বাজারে কৃষকরা সরাসরি তাদের উৎপাদিত পণ্য কোন মধ্যসত্ত্ব ভোগীর সহায়তা ছাড়াই বিক্রি করতে পারবেন।’

তিনি বলেন, ‘অনেক ক্ষেত্রে কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান না। কৃষকরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে, অন্যদিকে ক্রেতারাও ন্যায্য মূল্যে পণ্য কিনতে পারছে না। আমরা প্রতিটি পণ্যের মূল্য এমন ভাবে নির্ধারণ করেছি যাতে কৃষকরা লাভবান হওয়ার পাশাপাশি ক্রেতারাও অপেক্ষাকৃত স্বল্পমূল্যে সবজি ক্রয় করতে পারেন।’
দেশকন্ঠ//

 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।