• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০১:৩৭    ঢাকা সময়: ১১:৩৭

অবসরের ইঙ্গিত দিলেন মেসি

দেশকন্ঠ প্রতিবেদন : লিওনেল মেসির অবসরে যাওয়া নিয়ে যে জল্পনা ছিল বিশ্বকাপ জয়ের পর তা থামে। বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সিতে আরও কয়েকটা ম্যাচ খেলাই এখন তার লক্ষ্য বলে জানিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু এর এক মাস যেতে না যেতেই ফের অবসরের ইঙ্গিত দিয়েছেন কিংবদন্তি ফুটবলার। এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, আমার ফুটবলজীবনের বৃত্ত সম্পূর্ণ হতে চলেছে। যা আমি স্বপ্নে দেখতাম, জাতীয় দলের হয়ে তা সব কিছু অর্জন করেছি। অনবদ্য ভাবে আমার ফুটবলজীবন শেষ হতে চলেছে। তিনি আরও বলেছেন, যখন শুরু করেছিলাম, কখনও কল্পনাও করিনি আমার জীবনে এ রকম কিছু ঘটতে চলেছে। আমার কোনো অভিযোগ নেই। এর চেয়ে বেশি কিছু আমি চাইতেও পারি না। ২০২১ সালে আমরা কোপা আমেরিকা জিতেছিলাম। তারপরে বিশ্বকাপ। আমার আর কিছু বাকি নেই পাওয়ার।
 
কাতার বিশ্বকাপ শুরু হওয়ার অনেক আগেই মেসি ইঙ্গিত দিয়েছিলেন শেষ বারের মতো বিশ্বকাপে খেলার। কিন্তু ৩৬ বছর পরে আর্জেন্টিনাকে বিশ্বসেরা করার পরে তার গলায় শোনা গিয়েছিল ভিন্ন সুর। তবে স্পষ্ট জানিয়েছিলেন, ২০২৬ সালের বিশ্বকাপে তার খেলার কোনো সম্ভাবনা নেই। ফাইনালের পরে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি অবশ্য বলে দিয়েছিলেন, আর্জেন্টিনা জাতীয় দলের দরজা মেসির জন্য সব সময়ই খোলা থাকবে।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।