• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ২০:৩০    ঢাকা সময়: ০৬:৩০

নীলফামারীতে ২০টি স্বর্ণেরবার ও ৫ কেজি গাঁজা উদ্ধার আটক ৪

দেশকন্ঠ প্রতিবেদক : জেলার সৈয়দপুরে মাদক উদ্ধারের অভিযানে নেমে ২০টি স্বর্ণের বার ও পাঁচ কেজি গাঁজা উদ্ধার করেছে জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দপ্তর। আজ সকাল ১০ থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর মোড়ে অভিযান চালিয়ে পৃথক দুটি বাস থেকে ওই স্বর্ণ ও গাঁজা উদ্ধার করে। এ সময় চার যাত্রীকে আটক করে থানায় সোপর্দ করেছে।জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দপ্তর সূত্র জানায়, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত তারা মাদক দ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় রংপুর-দিনাজপুর মহাসড়কের কামারপুকুর মোড়ে চেক পোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশিকালে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী নাবিল পরিবহনের একটি বাসের যাত্রি আব্দুর রহিম (২৫) ও মোহাম্মদ উল্লাহর (২৬) কাছে ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। তাদের বাড়ি মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলায়। রহিম ওই উপজেলার গোবিন্দল গ্রামের সুমন আলীর ছেলে এবং মোহাম্মদ উল্লাহ একই গ্রামের নূরুল ইসলামের ছেলে। তারা দুজনেই ঢাকার প্রাইভেট একটি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী। স্বর্ণের ওই বার নিয়ে তারা ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে  যাচ্ছিলেন।

একই সময় দিনাজপুরগামী সাগরিকা এক্সপ্রেস নামে অপর একটি বাসে অভিযান চালিয়ে যাত্রী পঞ্চগড় জেলার মোছা. সুমি বেগম (৩২) এবং বাগের হাট জেলার মোছা. হাবিবা বেগমের (৩০) কাছে পাঁচ কেজি গাঁজা পাওয়া যায়। তাদেরকে আটক করে সৈয়দপুর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। উদ্ধার হওয়া ২০টি স্বর্ণের বারের ওজন ২ কেজি ৩৩৩ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা। জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দপ্তরের সহকারী পরিচালক শরিফ উদ্দিন জানান, এ ঘটনায় দপ্তরটির পরিদর্শক শফিকুল ইসলামকে বাদী করে সৈয়দপুর থানায় পৃথক দু’টি মামলা দায়ের প্রস্তুতি চলছে। সন্ধ্যায় সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন,‘ওই চার ব্যক্তি থানা হেফাজতে আছে। তাদের বিরুদ্ধে মামলা গ্রহণের প্রস্তুতি চলছে।’
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।