• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ২০:৩৮    ঢাকা সময়: ০৬:৩৮

হাতিরঝিলে ৩০০ হাঁস ছাড়ল রাজউক

দেশকন্ঠ প্রতিবেদক : জীববৈচিত্র্য রক্ষা ও সৌন্দর্য বৃদ্ধির অংশ হিসেবে হাতিরঝিলে পর্যায়ক্রমে ৫ হাজার হাঁস ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এরই অংশ হিসেবে ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার পুলিশ প্লাজা সংলগ্ন হাতিরঝিল অংশের দ্বীপে ৩০০টি হাঁস অবমুক্ত করে সংস্থাটি। এ সময় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা বলেন, হাঁস ছাড়ার প্রধান উদ্দেশ্য হাতিরঝিলের সৌন্দর্যবর্ধন। যারা হাতিরঝিলে ঘুরতে আসবেন, কিংবা নৌকায় চলাচল করেন, তারা এই সৌন্দর্য উপভোগ করতে পারবেন।
 
তিনি বলেন, হাঁস রক্ষণাবেক্ষণের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পানির দুর্গন্ধ দূরীকরণসহ হাতিরঝিলে এ ধরনের আরও নানা উদ্যোগ নেয়া হচ্ছে। পর্যায়ক্রমে হাতিরঝিলে পাঁচ হাজার হাঁস ছাড়ার উদ্যোগ নিয়েছে রাজউক। এসব হাঁস দেখভালের জন্য জনবলও নিয়োগ দেয়া হবে। রাজউক চেয়ারম্যান বলেন, হাঁসের যত্ন নেয়ার জন্য নিয়োগ দেয়া হয়েছে বাড়তি কর্মী। পরিচ্ছন্নতা ও নিরাপত্তারক্ষীরাও থাকবে। তৈরি করা হয়েছে হাঁসের জন্য উপযোগী ঘর।  
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।