• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৫:১৩    ঢাকা সময়: ১৫:১৩

১০ বছরে ৯ সন্তানের জন্ম দিলেন মার্কিন নারী

দেশকন্ঠ প্রতিবেদন : ১০ বছর সময়ের মধ্যে ৯ সন্তানের জন্ম দিয়েছেন ২৮ বছর বয়সী মার্কিন নারী কোরা ডিউক। এ ঘটনাটি আলোচনায় আসার পর অবাক নেটিজেনরা। জানা যায়, কোরা ডিউক নামের ওই নারী প্রথম সন্তানের জন্ম দেন ২০০১ সালে, তার ১৭ বছর বয়সে। তার পর দশ বছর ধরে তিনি অন্তঃসত্ত্বা থেকেছেন প্রতি বছরেই। এখনও পর্যন্ত শেষ বা নবম সন্তানের জন্ম দিয়েছেন ২০১২ সালে। ৯ সন্তানকে নিয়ে ৩৯ বছর বয়সি ওই মা এখন লাস ভেগাসের নেভাডায় থাকেন। গত ২৩ বছর ধরে তিনি লিভ ইন করছেন।
 
কোরা জানিয়েছেন, তার কোনোদিন ইচ্ছে ছিল না ৯ সন্তানের মা হওয়ার। তবে তিনি মনে করেন এভাবে ৯ সন্তানের মায়ের ভূমিকা পালন করা তার প্রতি ঈশ্বরের আশীর্বাদ ও নির্দেশ। তার প্রথম সন্তান এলিজার বয়স ২১ বছর। তার পর শীনা, জান, কায়রো, সাইয়াহ, অ্যাভি, রোমানি এবং তাজের বয়স যথাক্রমে ২০, ১৭, ১৫, ১৪, ১৩, ১২ এবং ১০ বছর। মাতৃত্বের যাত্রাপথে একটি সন্তানকে তিনি হারিয়েছেন। ২০০৪ সালে তার কন্যাসন্তান ইউনা ২০০৪ সালে মারা যায় শিশু অবস্থায়।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।