• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৪:৫৮    ঢাকা সময়: ০০:৫৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল সিস্টেম চালু

  • শিক্ষা       
  • ২৪ এপ্রিল, ২০২৪       
  • ২০
  •       
  • ০০:০২:৪৯

দেশকন্ঠ অনলাইন : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বায়োমেট্রিকের মাধ্যমে ডিজিটাল এটেন্ডেন্স সিস্টেম চালু করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কর্মরত সকলকে ডিজিটাল পদ্ধতিতে অভ্যস্ত করার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে কর্মকর্তা ও কর্মচারিরা ডিজিটাল এটেন্ডেন্সের চর্চা শুরু করবেন। আপনারা সকলে আন্তরিকতার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালন করবেন। সময়মতো অফিসে আসবেন। সেবাগ্রহীতাদেরকে সর্বোচ্চটুকু দিয়ে সহযোগিতা করবেন।

তিনি বলেন, আগামী দুই মাসে শিক্ষার্থীদের ক্ষেত্রে ক্লাসে উপস্থিতির জন্য এই ডিজিটাল সিস্টেম চালু করা হবে। সেই অনুযায়ী কাজ করা হচ্ছে। এছাড়া প্রশাসনিক কাজ আরও বেগবান করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, দপ্তরপ্রধান, কর্মকর্তা ও কর্মচারীরা। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান জানান, প্রশাসনিক ভবনসহ মোট ৫টি বায়োমেট্রেক মেশিন স্থাপন করা হয়েছে। ক্রমান্বয়ে সবগুলো ভবনেই স্থাপন করা হবে।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।