• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৪:০০    ঢাকা সময়: ০০:০০

ফ্রেন্ডস ৯১ ইউএসএ’র ঈদ পুনর্মিলনী ও বর্ষবরণ

দেশকণ্ঠ অনলাইন : ঈদ পুনর্মিলনী এবং বাংলা নতুন বছরকে বরণ উপলক্ষ্যে শোভাযাত্রা, নাচ,গান, পুঁথি ও কবিতা পাঠের মধ্য দিয়ে নিউ ইয়র্কে হয়ে গেলো মনমুগ্ধকর আয়োজন। আয়োজন করে এস.এস.সি ৯১ এর সংগঠন ফ্রেন্ডস ৯১ ইউএসএ। স্বাগত বক্তব্য রাখেন ৯১ বন্ধু ডক্টর দিলরুবা চৌধুরী এলিজা এবং শুভেচ্ছা জানাতে এসেছিলেন  নিউ ইয়র্ক কনসুলেটের ডেপুটি কনসাল জেনারেল এস এম নাজমুল হাসান। শুভেচ্ছা ও উদ্বোধনী ঘোষণা দেন বর্ষবরণ অনুষ্ঠানের আহবায়ক মো. নজরুল ইসলাম আকাশ।
 
এসো হে বৈশাখ গানটির মধ্য দিয়ে শুরু হয় বাংলা বর্ষবরণ। এরপর বন্ধু সংগঠনের পরিবার সহ সকলে সমবেতভাবে অংশ নেয় শোভাযাত্রায়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জেমস বিশ্বাস, গফুর খান এবং আরজু। মূলপর্বে শুরু হয় নতুন বছরের প্রতিকী হালখাতার বকেয়া আদায় করে। আবহমান বাংলার হারিয়ে যাওয়া বায়োস্কোপ নিয়ে আসর মাতিয়ে তোলেন আবুল বাশার। চলতে থাকে মন্ডা, মিঠাই পরখ করা। আনুষ্ঠানে বন্ধু পরিবারের জামাই, বৌদের সাথে নিয়ে চলে আনন্দ উচ্ছাস। শিশুরা ছিলো বাবা মায়ের সাথে দারুন উৎফুল্ল। অনুষ্ঠানে গান, আবৃতি, পুথি পাঠ, নাচ ছিলো আনন্দ অনুষঙ্গ। অতিথী আপ্যায়নে বন্ধু পরিবারগুলোর পক্ষ থেকে আনা হয় নানা খাদ্য উপকরন। সূদুর নিউজার্সি থেকে বিশাল খাদ্য রসদ নিয়ে হাজির হন আকাশ ও তার পরিবার। অনুষ্ঠানে আটটি বিভাগের আঞ্চলিক গান নিয়ে নৃত্য পরিবেশন ছিলো দারুণ উপভোগ্য। এতে অংশ নেন আরজু, ফিরোজ, দোলন, গফুর, এলিজা, জেমস, আইভি, আতিক, সুলতানা, স্বর্ণা।
 
গান পরিবেশন করেন সুবর্ণা, চন্দন, কৃষ্ণা, গফুর, সাইফুল। অনুষ্ঠানে ঐতিহ্য কর্নার হিসেবে প্রদর্শিত হয় রিকসা, সাইকেল, হারিকেন, বাঁশি, ঘুড়ি, নকশী কাঁথা প্রভৃতি। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন জাকিয়া, মিনা, মুনমুন, লিজা, মিজান, ফয়সাল, জাহিদ, সাইফুল, সুজন, আশরাফ, কিবরিয়া, লোকমান, সোহেল আজহার সহ আরো অনেকে। খাদ্য তালিকায় যোগ হয়েছিলো বাংলার চিরায়ত ঐতিহ্য আচার, ভর্তা, পিঠা, পান, মন্ডা-মিঠাই, ইলিশ। অনুষ্ঠানে বন্ধু পরিবারের সন্তানেরা অংশ নেয়। এতে গান পরিবশেন করে তুবা। যৌথ নৃত্য পরিবেশন করে তুবা ও জান্নাত। 
দেশকণ্ঠ//
 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।