• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৬:৫৯    ঢাকা সময়: ০২:৫৯

অলিম্পিকের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা

  • ক্রীড়া       
  • ০৪ জুলাই, ২০২৪       
  • ২৬
  •       
  • ০০:৩৬:১১

দেশকন্ঠ অনলাইন :  চলছে লাতিন আমেরিকার ফুটবলের সবচেয়ে বড় আসর কোপা আমেরিকা। এবারের আসরে শিরোপার অন্যতম দাবিদারও বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। কোপা আমেরিকার পর আগামী ২৪ জুলাই থেকে অনুষ্ঠিত হবে অলিম্পিক ফুটবল। এবারের আয়োজক দেশ ফ্রান্স। এবারের আসরে জন্য গতকাল দল ঘোষণা করেছে আলবিসেলেস্তারা।

আর্জেন্টাইনদের কোচের দায়িত্ব পালন করবেন অনূর্ধ্ব-২৩ দলের হেড কোচ হাভিয়ের মাসচেরানো। তিনি চেয়েছিলে, লিওনেল মেসি বা অ্যাঞ্জেল ডি মারিয়াকে নিয়ে অলিম্পিকের জন্য দল সাজাতে। তবে এই দুই ফুটবলারের ইনজুরির কথা মাথায় রেখে এই দুই তারকাকে ছাড়তে রাজি হয়নি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। তাদের পরিবর্তে অলিম্পিক দলে যুক্ত করা হয়েছে দুই বিশ্বকাপ জয়ী ফুটবলার জুলিয়ান আলভারেজ ও নিকোলাস ওতামেন্ডিকে।

এবারের অলিম্পিক ফুটবল আসরে অংশগ্রহণ করবে মোট ১৬টি দল। গ্রুপ ‘বি’ তে আর্জেন্টিনার প্রতিপক্ষ মরক্কো, ইরান ও ইউক্রেন। নিজেদের প্রথম ম্যাচে আগামী ২৪ তারিখ মরক্কোর বিপক্ষে মাঠে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনার অলিম্পিক স্কোয়াড

গোলরক্ষক: জেরোনিমো রুয়ি ও লেয়ান্দ্রো ব্রেয়।

ডিফেন্ডার: ব্রুনো আমিওনে, মার্কো ডি সিসারে, নিকোলাস ওতামেন্দি, গনসালো লুজান, হুয়াকিন গার্সিয়া ও হুলিও সোলের।

মিডফিল্ডার: সান্তিয়াগো হেজে, ক্রিস্টিয়ান মেদিনা, এজেকুয়েল ফার্নান্দেজ, কেভিন জেনোন, ক্লদিও এচেভেরি ও থিয়াগো আলমাদা।

ফরোয়ার্ড: লুসিয়ানো গোন্দো, হুলিয়ান আলভারেজ, গিওলিয়ানো সিমিওনে, লুকাস বেলট্রান।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।