• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৬:০০    ঢাকা সময়: ০২:০০

বিএনপি কোটা আন্দোলনকারীদের বিভ্রান্ত করছে : পররাষ্ট্রমন্ত্রী

দেশকন্ঠ অনলাইন : বিএনপি নেতারা কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের বিভ্রান্ত করে দেশে ফের অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে বিএফইউজে আয়োজিত সাংবাদিক প্রীতি সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোটা বাতিলের বিষয়টি আদালতের ব্যাপার। এখানে সরকারের কিছু করার নেই।’হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রীর ভারত সফরের পর বিএনপি নেতারা বলেছেন সরকার নাকি ভারতের কাছে দেশ বিক্রি করে দিয়েছে। এবার চীন সফরের পর হয়তো বলবে চীনের কাছেও দেশ বিক্রি করা হয়েছে। মূলত বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সরকারের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দেখে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে।’

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘জনগণকে বিভ্রান্ত করতে একের পর এক মিথ্যা কথা বলছে বিএনপি। জনগণ তাদের এই মিথ্যাচার ধরে ফেলেছে। এ কারণেই টানা চারবার নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রেখেছে দেশের মানুষ।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, ওমর ফারুখ ও দীপ আজাদ বক্তব্য রাখেন।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।