• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৬:২৩    ঢাকা সময়: ০২:২৩

যশোর সদরে ২ হাজার ৪৮০ কৃষক বিনামূল্যে পাবে আমন বীজ ও সার

দেশকন্ঠ অনলাইন : চলতি মৌসুমে যশোর সদর  উপজেলায় ২ হাজার ৪৮০ কৃষক বিনামূল্যে পাবেন আমন বীজ ও রাসায়নিক সার।প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৪-২০২৫ে মৗসুমে আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এগুলো বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।প্রণোদনার আওতায় একজন   কৃষক পাবেন ৫ কেজি রোপা আমন ধানের বীজ ও ১০ কেজি করে এমওপি ও ডিএপি সার।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: হাসান আলী বলেন, আমনের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য   ক্ষুদ্র , প্রান্তিক ও মাঝারি কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার সহায়তার উদ্যোগ নিয়েছে সরকার। ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের তালিকা করা ক্ষুদ্র , প্রান্তিক ও মাঝারি কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হবে।খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে কৃষকদের আমন চাষে উৎসাহিত করতে এ  প্রণোদনা দেয়া হচ্ছে।বিনামূল্যে বীজ ও সার পাওয়ায় সদর উপজেলায় আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধি পাবে বলে তিনি জানান।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।