• শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১  নিউইয়র্ক সময়: ২২:২২    ঢাকা সময়: ০৮:২২

রানির মতোই ম্যাডোনা ফিরেছেন

দেশকণ্ঠ অনলাইন : টানা ১০ দিন চিকিৎসা শেষে ৪ জুলাই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন ম্যাডোনা। জীবনে ফেরার দিনটাকে স্মরণ করেছেন ৬৫ বছর বয়সী এই গায়িকা। ইনস্টাগ্রাম পোস্টে ম্যাডোনা লিখেছেন, ‘প্রাণঘাতী এক রোগের সঙ্গে লড়াই করে এক বছর আগে এই দিনে আমি বাড়ি ফিরেছিলাম। তখন অনেক চেষ্টা করে সবে দাঁড়াতে শুরু করেছিলাম। আমি অলৌকিকভাবে সেরে উঠেছি। বছরটা দুর্দান্ত কেটেছে। জীবনটাই সুন্দর।’
 
মৃত্যুর মুখ থেকে গানে ফেরার বছরটা আসলেই দুর্দান্ত কেটেছে ম্যাডোনার। রানির মতোই গানে ফিরেছেন তিনি। ‘সেলিব্রেশন ট্যুর’-এর কনসার্টে ঝড় তুলতে দেখা গেছে তাকে। এই ট্যুরই ম্যাডোনাকে অন্য উচ্চতায় নিয়েছে। ‘সেলিব্রেশন ট্যুর’ থেকে গত বছরের মাঝামাঝি পর্যন্ত সবচেয়ে বেশি আয় করেছেন তিনি। গত বছরের নভেম্বর থেকে এই বছরের মে পর্যন্ত কনসার্টের ভিত্তিতে এই তালিকা প্রকাশ করেছে পলস্টার।
 
গত বছরের ২৪ জুন অচেতন অবস্থায় নিউইয়র্কের বাড়িতে পড়েছিলেন। হাসপাতালে নেয়ার পর কোমায় চলে গিয়েছিলেন। ভয়াবহ ব্যাকটেরিয়ার সংক্রমণে মরতে বসেছিলেন। বাধ্য হয়ে ‘সেলিব্রেশন ট্যুর’সহ সব কনসার্ট স্থগিত করা হয়েছিল। ১৯৮৩ সালে পেশাদার গানের দুনিয়ায় যাত্রা শুরু করেন ম্যাডোনা। নারীদের জন্য পপ সংগীতে নতুন পথ রচনা করেছেন; নিজেকে অনন্য উচ্চতায় নিয়েছেন। এরপর আশি ও নব্বইয়ের দশকে তিনি হয়ে ওঠেন পপ সংগীতের ‘রানি’। এমনকি ৬৫ বছর বয়সে এসেও দমে যাননি। গানে চার দশক পূর্তি উপলক্ষে গত বছর শুরু হয় ম্যাডোনার ‘দ্য সেলিব্রেশন ট্যুর’ কনসার্ট।
দেশকণ্ঠ//
 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।