• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৩৩    ঢাকা সময়: ২১:৩৩

দৌলতপুরে বজ্রপাতে তিন কৃষকসহ ৪ জনের মৃত্যু

দেশকন্ঠ  অনলাইন : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মাথুরাপুর ইউনিয়নের দুটি গ্রামে বজ্রপাতে গৃহবধূ ও তিন কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন পাঁচ জন। তারা হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে ইউনিয়নের হোসেনাবাদ গড়েরপাড়া ও ফারাকপুর গ্রামে বজ্রপাতে তারা মারা যান। দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গড়েরপাড়া গ্রামের নিহতরা হলেন- হাউস জদ্দারের ছেলে আওলাদ হোসেন (৬০), ময়েন আলীর ছেলে নিজাম হোসেন (৪২) ও মুজাম হোসেনের ছেলে তরিকুল ইসলাম (২০)। তারা সবাই কৃষি কাজে জড়িত। অপর নিহতের নাম জহুরা খাতুন (৪০)। তিনি ফারাকপুর গ্রামের জামান হোসেনের স্ত্রী।

স্থানীয় ও নিহতদের পারিবার সূত্রে জানা যায়, আজ বিকেলে গড়েরপাড়া এলাকার সাত থেকে আটজন কৃষক মাঠে কাজ করছিলেন। এ সময় আকাশে মেঘ দেখে মাঠের মধ্যে থাকা একটি মাচায় আশ্রয় নেন কৃষকরা। বজ্রপাত হলে তারা সবাই আহত হন। তাদের হাসপাতালে নেওয়া হলে তিন কৃষককে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

অপরদিকে, ফারাকপুর গ্রামে বাড়ির পাশে কাজ করার সময় জহুরা খাতুন বজ্রপাতে আহত হন। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল হাসান তুহিন বলেন, ‘তিনজন পুরুষ ও একজন নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। বজ্রপাতে আহত কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।’
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।