• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৯:১৭    ঢাকা সময়: ১৯:১৭

রাজবাড়ীতে বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না ডিম

দেশকন্ঠ অনলাইন : ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বেঁধে দেওয়া নির্ধারিত দামে রাজবাড়ীতে বিক্রি হচ্ছে না ডিম। বুধবার বেলা ১১টায় রাজবাড়ী জেলা শহরের বড় বাজারের বিসমিল্লাহ ডিমের আড়তে গিয়ে এমন তথ্য জানা গেছে।রাজবাড়ীতে পাইকারিভাবে ৩৯০ থেকে ৪শ টাকা ট্রে এবং ৫০ থেকে ৫২ টাকা হালিতে ডিম বিক্রি হচ্ছে। এছাড়া মুদি দোকান গুলোতে খুচরা মূল্যে বিক্রি হচ্ছে ৫৬ থেকে ৬০ টাকা হালি।

ক্রেতা আমিন উদ্দিন মোল্লা, দুলাল সহ কয়েকজন বলেন, বর্তমান ডিমের বাজার অনেক উর্দ্ধগতি। অনেকে নিয়মিত মাছ মাংস খেতে পারে না। ডিমের মাধ্যমে তারা পুষ্টির চাহিদা মেটায়। কিন্তু সেই ডিমের দামও এখন অনেক বেশি। খুচরা একটি ডিম কিনতে গেলে ১৪ থেকে ১৫ টাকা লাগে এবং সেক্ষেত্রে দেশি হাস-মুরগির ডিমের দাম আরও বেশি। ডিমের  দাম ৫০ টাকা হালির মধ্যে থাকলে ভাল হয়।

বিসমিল্লাহ ডিম আড়তের মালিক হাবিব উল্লাহ বলেন, সরকার নির্ধারণের চেয়ে বেশি দামে কিনতে হচ্ছে, যার কারণে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।
দেশকন্ঠ//


 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।