• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৫:২০    ঢাকা সময়: ১৫:২০
ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সাংবাদিকদের অবসর ভাতা আওয়তায় আনার প্রস্তাব

দেশকণ্ঠ অনলাইন : বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, ‘বর্তমান অন্তবর্তীকালীন সরকার সাংবাদিকদের জন্য সব সময় আন্তরিক। তিনি বলেন, অবসর ভাতা আওয়তায় আনতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে ‘ গত ১৫ অক্টোবর ২০২৪ ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিক ও বার্ষিক সাধারণ ডিআরইউ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমিতির সভাপতি এস এম আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ (কাল্ব)-এর চেয়ারম্যান এবং দি মেট্রোপলিটন খ্রীষ্টান খ্রীষ্টান কো-অপারেটিভ চেয়ারম্যান আগষ্টিন পিউরীপিকেশন উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সাধারণ সম্পাদক খুরশীদ আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকুর আলী শুভ, সাধারণ সম্পাদক মহি উদ্দিন এবং ডিআরইউর সাবেক সভাপতি মোরসালিন নোমানী প্রমুখ।

সভায় প্রধান অতিথির এম আব্দুল্লাহ আরো বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে পেশাদার দায়িত্ব পালনকালে যারা মামলার স্বীকার হবেন তাদের ব্যাপারে কল্যাণ ট্রাস্ট আইনগত সহায়তায় প্রদানে একটি কমিটি গঠনের জন্য সরকারের কাছে একটি প্রস্তাব দিয়েছে। এ ছাড়া সরকারের কাছে অস্বচ্ছল সাংবাদিকদের সন্তানদের শিক্ষায় আর্থিক সহায়তা প্রদানের জন্যও প্রস্তাব দিয়েছে। উনি সার্বক্ষনিক সাংবাদিকদের পাশে থাকারও প্রতিশ্রæতি ব্যর্তয় করেন। বিশেষ অতিথির বক্তব্যে আগষ্টিন পিউরীপিকেশন বলেন, সমবায় ছোট একটি শব্দ। কিন্তু এর তাৎপর্য অনেক বেশি। বিশ্বাস, আস্থা এবং দৃশ্যপটে মাধ্যমে উন্নয়নের জোয়ার বয়ে আনা সম্ভব। তিনি আরো বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। সাংবাদিকদের মাধ্যমে জাতির অনেক কিছু পরিবর্তন এবং সাফল্যজনক অনেক কিছু করা সম্ভব।

১৯৭৭ সালে জন্ম নেয়া দি খ্রীষ্টান কো-অপারেটিভ প্রতিষ্ঠানের উন্নয়নের ব্যখ্যা টানতে গিয়ে বলেন, ছোট আকারে শুরু হলেও সমবায়ী চিন্তা-ধারায় বর্তমানে দেশের ৬৩টি জেলায় এর কার্যক্রম অব্যাহত রয়েছে। এবং বর্তমানে এর সদস্য সংখ্যা দশ লক্ষ সদস্য। প্রশিক্ষণের মাধ্যমে জীবনের মানউন্নয়নে ভূমিকাও রাখছে। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর পাশে থেকে সহযোগিতার আশ্বাস দেন।

দ্বিতীয় পর্বে সভাপতি এস এম আবুল হোসেনের সভাপতিত্বে এবং সম্পাদক বদরুল আলম চৌধুরীর সম্পাদনায় সমিতির কর্ম অধিবেশন শুরু হয়। সম্পাদক ও কোষাধ্যক্ষের বার্ষিক প্রতিবেদনের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন ১৪ জন।
 দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।