• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৬:১১    ঢাকা সময়: ১৬:১১

বিশ্বের সবচেয়ে বড় পিৎজা তৈরির নতুন রেকর্ড

  • মতামত       
  • ২৮ জানুয়ারি, ২০২৩       
  • ৩৩
  •       
  • ২০:৩৫:৪০

দেশকন্ঠ প্রতিবেদন : বিশ্বের সবচেয়ে বড় পিৎজার রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়েছে পিৎজা হাট। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে এর স্বীকৃতি দিয়েছে। রেকর্ড ভাঙা পিৎজাটি ৪ হাজার ২৬৪ স্কয়ার মিটার প্রশস্ত। এটি কেটে ৬৮ হাজার টুকরা করা হয়। পিৎজাটি তৈরিতে ব্যবহার করা হয় ৬ হাজার ১৯২ কেজি ময়দা, ২ হাজার ২৪৪ কেজি টমেটো সস, ৩ হাজার ৯৯২টি চিজ এবং ৬ লাখ ৩০ হাজার ৪৯৪ পেপারনির টুকরো। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের কনভেনশন সেন্টারে গত ২৬ জানুয়ারি তৈরি করা হয় পিৎজাটি। পিৎজা হাট ওইখানকার সব কর্মীকে এ পিৎজা তৈরির জন্য নিয়ে আসে। তারা অক্লান্ত পরিশ্রম করে বিশ্বের সবচেয়ে বড় পিৎজাটি তৈরি করেন।
 
পিৎজা হাটের প্রেসিডেন্ট ডেভিড গ্রেভেসই মূলত এই উদ্যোগ নেন। ১৯৯০ সালে কোম্পানিটির বিখ্যাত ‘দ্য বিগ নিউ ইয়র্কার’ পিৎজার প্রতি সম্মান জানাতেই এ পিৎজা তৈরি করেন তিনি। ভালো খবর হলো বিখ্যাত সেই পিৎজাটি চলতি বছরের ১ ফেব্রুয়ারি থেকে আবারও ফিরছে পিৎজা হাটের মেন্যুতে। এরিক ‘আইর‌্যাক’ ডেকার নামের একটি ইউটিউব চ্যানেলে পিৎজা তৈরির পুরো বিষয়টি সরাসরি সম্প্রচার করা হয়। ১০ মিলিয়ন সাবস্ক্রাইবার সমৃদ্ধ চ্যানেলটিতে এটি তৈরির বিবরণও দেওয়া হয়। এদিকে বিশ্বরেকর্ড গড়া শেষে পিৎজাটির বেশিরভাগ অংশ দিয়ে দেওয়া হয় লস অ্যাঞ্জেলেসের ফুড ব্যাংকে। 
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।