• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০০:৩৮    ঢাকা সময়: ১০:৩৮

সুনামগঞ্জে ৮৮ ইউনিয়নের উন্নয়ন নিয়ে জেলা প্রশাসনের তথ্যচিত্র

দেশকন্ঠ প্রতিবেদক : জেলার ৮৮ টি ইউনিয়নে সরকারের সেবা ও উন্নয়নমূলক কাজ প্রচারের লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে পৃথক ৮৮টি তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে। সুনামগঞ্জের সাবেক জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের তত্ত্বাবধানে ও জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেনের পরিকল্পনা ও পরিচালনায় এসব তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে।  সোমবার দুপুরে উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়ন পরিষদের তথ্যচিত্রটি প্রদর্শন করা হয়। এ সময় ওই বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী তথ্যচিত্রটি দেখার সুযোগ পায়। শিক্ষার্থীরা জয়কলস ইউনিয়ন পরিষদের মাধ্যমে বাস্তবায়িত সরকারের বিভিন্ন উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজ সম্পর্কে জানতে পারেন । তথ্যচিত্র প্রদর্শনকালে জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ইফতিসাম প্রীতি, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন,  উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সচিন্দ চন্দ্র সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
জেলায় স্থানীয় সরকার বিভখাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন বলেন, জেলার ৮৮ টি ইউনিয়নে সরকারের সেবা ও উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে। ৮৮ টি ইউনিয়নের জন্য পৃথকভাবে ৮৮ টি তথ্যচিত্র নির্মান করা হয়েছে। এগুলোর মাধ্যমে সরকারের উন্নয়নমূলক ও সেবাধর্মী কাজ সম্পর্কে জনগন সহজেই জানতে পারবে এবং তাদের মধ্যে সচেতনতা ও অধিকারবোধ সৃষ্টি হবে।তিনি জানান, ইতিমধ্যে জেলা প্রশাসনের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে এসব তথ্যচিত্র আপলোড করা হয়েছে। এছাড়াও সংশ্লিষ্ট ইউনিয়নের স্কুল, কলেজ ও পাবলিক প্লেসে এসব তথ্যচিত্র প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।