• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০০:৩৩    ঢাকা সময়: ১০:৩৩

‘মুক্তির মেয়াদ বাড়াতে খালেদা জিয়ার পক্ষ থেকে আবেদন করা হয়নি’

দেশকন্ঠ প্রতিবেদক : নির্বাহী আদেশে মুক্তির মেয়াদ বাড়াতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে  আবেদন করা হয়নি বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।রোববার দুপুরে রাজধানীর বিচার প্রসাশন প্রশিক্ষণ ইন্সটিউিট সরকারি মামলাগুলোর ডিজিটাল কেস ট্র্যাকিং সিস্টেম- সলট্র্যাক এর উদ্ভোধন শেষে তিনি এ কথা বলেন।

সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে সরকারের বিভিন্ন দফতরের ৯০ হাজারের বেশি মামলা বিচারধীন রয়েছে। মামলা পরিচালনায় সমন্বয় ও তদারকির অভাবে ৯৫ ভাগ মামলায় হেরে যায় সরকার। সলট্র্যাক সিস্টেম সেটা কমিয়ে আনবে।সলট্র্যাক হলো সরকারি মামলা বর্তমান অবস্থা জানার সহজ মাধ্যম। জেলা জজ আদালতের সরকারি মামলাগুলো এই সিস্টেমে অন্তর্ভুক্ত করা হবে বলে জানান মন্ত্রী।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।