• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৪:৪১    ঢাকা সময়: ১৪:৪১

৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

দেশকন্ঠ প্রতিবেদন : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৯টি মামলা থেকে জামিন দিয়েছেন লাহোর হাইকোর্ট। শুক্রবার (১৭ মার্চ) স্বশরীরে লাহোর হাইকোর্টে উপস্থিত হন ইমরান। তিনি তার বিরুদ্ধে হওয়া সন্ত্রাসবাদের ৮টি মামলা এবং একটি সাধারণ মামলায় জামিন আবেদন করেন। এই নয়টি মামলার মধ্যে ৫টি দায়ের করা হয়েছে ইসলামাবাদে। আর বাকি ৪টি দায়ের করা হয়েছে লাহোরে। জামিন নিতে শুক্রবার নিজ বাসভবন জামান পার্ক থেকে লাহোর হাইকোর্টে যান ইমরান খান। এ সময় তার গাড়ির বহরের সঙ্গে কয়েক হাজার সমর্থকও আদালত প্রাঙ্গন পর্যন্ত যান। তাদের হাতে ছিল লাঠি ও লোহার রড। সন্ত্রাসবাদের মামলাগুলোর শুনানি হয় বিচারক তারিক সালিম শেখ এবং বিচারক ফারুক হাইদারকে নিয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চে। সন্ত্রাসবাদের অভিযোগে ইসলামাবাদে দায়ের হওয়ার ৫টি মামলায় আগামী ২৪ মার্চ এবং লাহোরে দায়ের হওয়া ৩টি মামলায় ২৭ মার্চ পর্যন্ত জামিন পেয়েছেন ইমরান। এছাড়া সাধারণ মামলাটিতেও ২৭ মার্চ পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়েছে। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রীকে জামিন দেন বিচারক তারিক সালিম শেখ।
 
এর আগে শুক্রবারই ইসলামাবাদ হাইকোর্টে তোষাখানা দুর্নীতি মামলায় ইমরান খানের বিরুদ্ধে হওয়া অ-জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করা হয়। আগামীকাল শনিবার তোষাখানার মামলায় হাজিরা দিতে ইসলামাবাদের একটি দায়রা আদালতে উপস্থিত হবেন ইমরান। ওই মামলা নিয়ে কাল শুনানি হবে। ইমরান খানকে জামিন দেওয়ার পর তার আইনজীবি ফাওয়াদ বিচারক তারিক সালিমকে উদ্দেশ্যে বলেছেন, ‘আপনার কারণে আজ লাহোরের মানুষের জীবন বেঁচে গেল।’
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।