• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ২২:৪৫    ঢাকা সময়: ০৮:৪৫

ইফতারের জন্য চিংড়ি পিঁয়াজু বানাবেন যেভাবে

দেশকন্ঠ ডেস্ক : ইফতারের থালায় পিঁয়াজু রাখেন নিশ্চয়ই? এই পরিচিত স্বাদে ভিন্নতা আনতে চাইলে যোগ করতে পারেন চিংড়ি পিঁয়াজু। সেজন্য বাড়তি কোনো উপকরণের দরকার পড়বে না। বাড়িতে থাকা অল্প কিছু উপকরণে খুব সহজেই তৈরি করতে পারবেন সুস্বাদু এই পিঁয়াজু। চলুন জেনে নেয়া যাক  ইফতারের জন্য চিংড়ি পিঁয়াজু বানাবেন যেভাবে।

তৈরি করতে যা লাগবে :

চিংড়ি মাছ- ১ কাপ

মসুর ডাল- আধা কাপ

মটর ডাল- আধা কাপ

পেঁয়াজ কুচি- ৪টি বড়

কাঁচা মরিচ- ১ টেবিল চামচ

আদা বাটা- ১ চা চামচ

রসুন বাটা- ১ চা চামচ

লবণ- স্বাদমতো

খাবার সোডা- ১ চিমটি

তেল- ভাজার জন্য।

যেভাবে তৈরি করবেন :
তেল বাদে সব উপকরণ একসঙ্গে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিন। এরপর ডুবো তেলে লাল করে ভেজে নিন। চুলার আঁচ মাঝারি রাখবেন। ইফতারের আগে আগে ভাজলে গরম পরিবেশন করতে পারবেন। পিঁয়াজু গরম খেতে পারলে বেশি স্বাদ লাগবে।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।