• রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৯:০৭    ঢাকা সময়: ১৯:০৭

রাজা বল্লাল সেনের দিঘী থেকে বেরিয়ে এলো প্রাচীন মূর্তি

  • মতামত       
  • ৩১ মার্চ, ২০২৩       
  • ৩৪
  •       
  • ১১:০০:৪৩

দেশকন্ঠ প্রতিবেদন : মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল গ্রামের রাজা বল্লাল সেনের দিঘী থেকে মহামূল্যবান পাথরের মূর্তির মাথা উদ্ধার করা হয়েছে। এটি কষ্টিপাথরের মূর্তির মাথা হতে পারে বলছেন এলাকাবাসী। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার রামপাল ইউনিয়নের এনায়েতনগর এলাকার পাশে রাজা বল্লাল সেনের দিঘীর ভরাট হয়ে যাওয়া অংশে স্থানীয় কৃষক মো. রহমতুল্লাহর জমিতে কৃষিকাজের জন্য সেচের পানির লাইন খনন করছিলেন শ্রমিকরা। এ সময় একটি মূর্তির মাথা বের হয়ে আসে।
 
স্থানীয় রামপাল ইউনিয়ন পরিষদের সচিব মো. কবির হোসেন শ্রমিকদের কাছ থেকে মূর্তির মাথার অংশ বুঝে নেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে নেজারত শাখার সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম বারীর কাছে সেটি হস্তান্তর করা হয়। সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম বারী বলেন, স্থানীয় কৃষক রহমতউল্লাহ দেওয়ানের জমিতে কাজ করার সময় মূর্তিটি পাওয়া যায়। মূর্তিটির ওজন ৪ কেজি ৭৮৯ গ্রাম। এটি কষ্টিপাথরের মূর্তি কিনা যাচাইয়ের জন্য ঢাকায় ল্যাবে টেস্টে পাঠানো হবে।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।