• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৬:২৩    ঢাকা সময়: ১৬:২৩

চট্টগ্রাম বিমানবন্দরে ২ কোটি টাকার স্বর্ণ জব্দ

দেশকন্ঠ প্রতিবেদক : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪টি স্বর্ণের বার জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এসময় শারজাহ থেকে দেশে আসা এয়ার এরাবিয়ার যাত্রী মো. আতিকুল্লাহকে আটক করা হয়।৫ এপ্রিল বুধবার সন্ধ্যায় স্বর্ণের এই চালানটি জব্দ হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা।

এনএসআই জানায়, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে এয়ার এরাবিয়া ফ্লাইটের যাত্রী মোহাম্মদ আতিক উল্লাহকে আটক করা হয়। পরে তার শরীরে তল্লাশি করে কোমরের বেল্টের সঙ্গে বিশেষভাবে লুকানো অবস্থায় ২৪টি স্বর্ণের বার জব্দ হয়। ২৪ ক্যারেটের এইসব বারের ওজন ২ কেজি ৭৯৬ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা। উদ্ধারকৃত স্বর্ণ বিমানবন্দর শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে। আটক যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।  
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।